শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৬:০৮ অপরাহ্ন

সিলেটে জমজমাট আইপিএল জুয়া, বিপথগামী যুবসমাজ

সিলেটে জমজমাট আইপিএল জুয়া, বিপথগামী যুবসমাজ

নিউজটি শেয়ার করুন

শাহ মো : তানভীর : সিলেট নগরীর শেখগাটে একটি চায়ের দোকান ঘিরে কয়েক যুবকের জটলা। দোকানের এক কোনায় দেয়ালে লাগানো ১০ ইঞ্চির একটি টেলিভিশন। ছোট ওই টেলিভিশনের পর্দায় সবার সতর্ক চোখ।

সেখানে ইন্ডিয়ান প্রিমিয়াম লীগ (আইপিএল)-এর ক্রিকেট খেলা সরাসরি দেখানো হচ্ছে। আর ওই যুবকরা আইপিএল এর জুয়া বা বাজি ধরেছেন।

একেকজন একের দলের পক্ষে বাজি ধরেছেন। চায়ের দোকানের মালিক নিজেও একজন ক্রিকেট জুয়ারি। এজন্য খেলা চলাকালে তার দোকানের সামনে জুয়ারিদের ভিড় লেগেই থাকে। প্রতি ওভার, প্রতি বলে বলে এরা বাজি ধরে।

শুধু ওই চায়ের দোকানই নয়। সিলেট নগরীর অলিগলিতে চলছে আইপিএল জুয়া। বাজারের দোকানদার অপর দোকানদারের সঙ্গে বাজি ধরছেন। চায়ের দোকানে বসেই অনেকে বাজি ধরছেন। স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা আইপিএল জুয়া খেলছেন।

আইপিএলের জুয়ায় হেরে সাধারণ লোকজন হতে শুরু করে রিকশা চালক ,ফল ব্যবসায়ী, সিটকাটিং ব্যবসায়ী অনেকেই এখন নিঃস্ব হয়েছেন।

এই জুয়ায় জড়িয়ে পড়েছেন অনেক জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তি। তারা নিয়মিত আইপিএলের বাজি ধরেন। আইপিএলের বাজিতে হেরে হতাশাগ্রস্থ অনেক যুবক টাকা যোগাড়ে বিপদগামী হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেটের কুয়ারপারে কাপরের ব্যবসা করতেন এমন এক ব্যক্তি আইপিএল জুয়ায় হেরে নিঃস্ব হয়েছেন। কয়েক লাখ টাকা তিনি আইপিএলে হেরেছেন বলে স্থানীয়রা জানান। অপর এক জুয়ারির কাছে হেরে টাকা পরিশোধ করত না পেরে তিনি এখন পলাতক।

নগরীর লামাবাজারের এক ফল ব্যবসায়ী আইপিএল জুয়া খেলে কয়েকদিন পূর্বে সাড়ে তিন লাখ টাকা জেতেন। সেই টাকা দিয়ে তিনি একটি স্এিনজি কিনেছেন।

এব্যাপারে সিলেট মহানগর পুলিশের এক কর্মকর্তা জানান, জুয়া খেলা অপরাধ। কিন্তু এখানে জুয়া খেললেও এদের শনাক্ত করা কঠিন। মোবাইলে তারা একজনের সঙ্গে অন্যজন বাজি ধরছেন। এটা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে নির্মূল করা সম্ভব নয়। তবে সচেতনতা বাড়াতে হবে। বেশি বেশি এর কুফল নিয়ে প্রচার করতে হবে। তাহলে মানুষ নিজ থেকেই এসব থেকে সরে আসবে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ