শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৭:১৪ অপরাহ্ন

সিলেটে টিআরসি ৫ম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

সিলেটে টিআরসি ৫ম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: সিলেটে টিআরসি ৫ম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান রবিবার (৪ অক্টোবর) আরআরএফ দক্ষিণ সুরমার লালাবাজারে অনুষ্ঠিত হয়েছে। টিআরসিদের কুচকাওয়াজ অত্যন্ত সুশৃঙ্খল ও নান্দনিকভাবে সম্পন্ন হওয়াতে আগত অতিথিবৃন্দকে মুগ্ধ করে। টিআরসিগন দীর্ঘ ছয় মাস মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন করে বাংলাদেশ পুলিশে নিয়মিত সদস্য হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন। কুচকাওয়াজে মুন্সীগঞ্জ জেলার ৬৮ জন, নোয়াখালী জেলার ১৫৪ জনসহ ২২২জন টিআরসি অংশগ্রহণ করেন। কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট রেঞ্জ ডিআইজি কামরুল আহসান বিপিএম।

প্যারেড অনুষ্ঠানে টিআরসিদের মনোমুগ্ধকর কুচকাওয়াজের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সূচনা লগ্নে ২৫ মার্চের ভয়াল কালোরাতে পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে সর্বপ্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলা বীর পুলিশ। সেইসব বীরদের আজ শ্রদ্ধাভরে স্মরণ করছি। টিআরসিদের “দুষ্টের দমন ও শিষ্টের পালন” এই মূলনীতিতে অবিচল থেকে জনসেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, পুলিশ বাহিনীকে দক্ষ, আধুনিক প্রযুক্তিতে সমৃদ্ধ করে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনার বিষয়টি আনন্দের সাথে উল্লেখ করেন। পুলিশের অনলাইন ভিত্তিক সেবা প্রদানের পাশাপাশি “৯৯৯” সার্ভিস এর মাধ্যমে বিনা টোলে বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে পুলিশ, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্সের’মত জরুরী সেবা গ্রহণ করা সম্ভব হচ্ছে। আরআরএফ কমান্ড্যান্ট মাহমুদুর রহমান পিপিএম’র সার্বিক দিক নির্দেশনায় ৬মাস ব্যাপী টিআরসিদের প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়।

সমাপনী কুচকাওয়াজে অধিনায়ক ছিলেন-সিনিয়র এএসপি জাকির হোসাইন, আরআরএফ সিলেট এবং সহঅধিনায়ক ছিলেন ইন্সপেক্টর(সশস্ত্র) বাহার উদ্দিন। টিআরসিদের মধ্যে টিআরসি নজরুল ইসলাম সকল বিষয়ে (আইন, প্যারেড, পিটি ও ফায়ারিং) শ্রেষ্ঠত্ব অর্জন করেন। এছাড়া আইন বিষয়ে টিআরসি রাকিব হোসেন, প্যারেডে টিআরসি সাইফুল ইসলাম, পিটিতে টিআরসি ইকবাল হোসেন, ফায়ারিং এ টিআরসি ইলিয়াস ১ম স্থান অর্জন করেন।

শ্রেষ্ঠত্ব অর্জনকারী টিআরসিদের প্রধান অতিথি ট্রফি বিতরণ করেন। আমন্ত্রিত অতিথিবৃন্দের মধ্যে ছিলেন সিলেট মহানগর পুলিশ পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুনাক সভানেত্রী মিসেস মুনমুন আহসান, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, অবসর প্রাপ্ত পুলিশ সুপার কাউসার আহমদ হায়দরী, অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, সিলেট পুলিশ সুপার মনিরুজ্জামান, সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুল্লাহ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা পিপিএম, পুলিশ সুপার রেঞ্জ কার্যালয় নূরুল ইসলাম, এনএসআই-এর যুগ্ম পরিচালক আলমগীর হোসেনসহ সিলেট রেঞ্জ ও মহানগর পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ