শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৫:৩৪ অপরাহ্ন

সিলেটে নগরীতে বাজার মনিটরিংয়ে জেলাপ্রশাসন

সিলেটে নগরীতে বাজার মনিটরিংয়ে জেলাপ্রশাসন

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: রমজানের দ্বিতীয় দিনে সিলেটে বাজার মনিটরিংয়ে নেমেছে জেলা প্রশাসন। আজ শনিবার (১৯ মে) দুপুরের দিকে সিলেটের বন্দর বাজার, আম্বরখানা ও শিবগঞ্জ এলাকায় এ অভিযান শুরু হয়। অভিযানে জেলা প্রশাসনের তিনটি টিম কাজ করছে বলে জানান সিলেটের অতিরক্ত জেলা ম্যাজিস্ট্রেট সন্দ্বীপ কুমার সিংহ।

তিনি বলেন, বাজারে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ ও পণ্যের মান নিয়ন্ত্রণে রাখতে এই অভিযান। অভিযান এখনো চলছে। অভিযান শেষ হলে বিস্তারিত জানানো হবে। নগরীর বন্দরবাজার এলাকার লালবাজার মাছের আড়ত। বাজারে মাছের কোনো মূল্য তালিকা টানানো নেই। পাশেই ফলের বাজার। খোলা অবস্থায় বিক্রি খেজুরসহ বিভিন্ন ফল। খেজুরের উপর মাছি বসছে। ধুলো পড়ছে। সামান্য পলিথিনের আভরণও নেই। ফলের উপর মূল্যের লেভেল লাগানেও নেই।

শনিবার নগরীর বন্দরবাজার এলাকায় জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম অভিযান চালিয়ে এসব চিত্র দেখতে পায়। এসময় মূল্য তালিকা না থাকায় এক মাছ ব্যবসায়ী ও অস্বাস্থ্যকর পরিবেশে ফল বিক্রির জন্য দুই ফল ব্যবসায়ীকে মোট ৮ হাজার টাকা জরিমানা করে মোবাইল কোর্ট।

এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া।

তিনি বলেন, আগে আমরা তাদের সতর্ক করে দিয়ে এসেছিলাম। মূল্য তালিকা টানানো ও ফল ঢেকে বিক্রির জন্য বলে এসেছিলাম। কিন্তু ব্যবসায়ীরা তা শুনেনি। তাই আজ জরিমানা করা হয়েছে। তিন ব্যবসায়ীকে জরিমানা করা ছাড়াও বাকিদেরকে সতর্ক করে দেওয়া হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রমজান মাসে পণ্যমূল্য নিয়ন্ত্রন ও ভেজাল রোধে মাসব্যাপী মাঠে থাকবে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। এরই ধারাবাহিকতায় শনিবার সকাল থেকে নগরীর বন্দরবাজার এলাকার বিভিন্ন বাজারে অভিযান চালানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ