রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৯:৫০ অপরাহ্ন

সিলেটে ‘পাঠাও’ রাইডারদের বিক্ষোভ

সিলেটে ‘পাঠাও’ রাইডারদের বিক্ষোভ

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :   মোবাইল ফোনের এপসভিত্তিক পরিবহন সার্ভিস পাঠাও’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন রাইডাররা। বকেয়া টাকা পরিশোধ না করার অভিযোগ এনে গত দুদিন ধরে তারা নগরীর কুমারপারার পাঠাও’র সিলেটের কার্যালয় অবরুদ্ধ করে বিক্ষোভ করেন। এতে ওই এলাকায় উত্তেজনা দেখা দেয়।

এদিকে, রাইডারদের বিক্ষোভের কারণে দুদিন ধরে সিলেটে বন্ধ রয়েছে পাঠাও’র পরিবহন সেবা।

পাঠাও’র নিবন্ধিত রাইডার (চালক) আল আমিন বলেন, আমরা দুই শতাধিক মোটরসাইকেল রাইডার পাঠাও’র নিবন্ধিত। পাঠাও এপসের মাধ্যমে আমরা সিলেট শহরে যাত্রীদের সেবা প্রদান করি। আগে পাঠাও কর্তৃপক্ষ আমাদের প্রত্যেকদিনের পাওনা দিনশেষে পরিশোধ করতো। সম্প্রতি তারা সপ্তাহ শেষে পাওনা পরিশোধ শুরু করেন।

প্রতি রাইডের একটা অংশ প্রদান ছাড়াও প্রতি সপ্তাহেই পাঠাও রাইডারদের জন্য বিশেষ বোনাস অফার প্রদান করে। গত সপ্তাহে তারা অফার দিয়েছিলো-সপ্তাহে ৩৫টি রাইড দিলে বোনাস ১৫শ’ টাকা, ৪৫ টি রাইড দিলে বোনাস ২ হাজার টাকা এবং ৬৫ টি রাইড দিলে বোনাস ৩৫শ’ টাকা প্রদান করবে।

আল আমিন বলেন, এই অফার পেয়ে অনেক চালকই গত সপ্তাহে ৩৫ থেকে সর্বোচ্চ ৬৫ টি রাইড দেন। কিন্তু পাঠাও কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুত বোনাস প্রদানে অস্বীকৃতি জানায়। তারা উল্টো আমাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে আমরা রাইডের মিথ্যে তথ্য প্রদান করছি বলে অভিযোগ আনে। এতে ক্ষুব্ধ হয়ে সোমবার থেকে দুইশতাধিক রাইডার সেবা বন্ধ রেখে নগরীর কুমারপাড়ার পাঠাও কার্যালয়ে বিক্ষোভ করেন। মঙ্গলবারও তারা একইভাবে বিক্ষোভ করেন।

চন্দন কর্মকার নামের আরেক রাইডারও বোনাসের টাকা পরিশোধ না করার অভিযোগ করেন পাঠাও’র বিরুদ্ধে। পাওয়া টাকা না পেলে তারা সেবা বন্ধ রাখবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে পাঠাওয়ের সিলেট অঞ্চলের ব্যবস্থাপক (পরিচালন) নিদাল মোহাম্মদ আলমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

প্রতিষ্ঠানটির গ্রাহক সেবা বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাইডারদের সাথে কিছু ভুলবুঝাবুঝি হয়েছিলো। মঙ্গলবার আলোচনার মাধ্যমে তার সমাধান হয়েছে। সবার বকেয়া টাকা প্রদান করা হচ্ছে। সেবা অব্যাহত আছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বছরের ১০ ডিসেম্বর থেকে সিলেটে যাত্রী সেবা দেওয়া শুরু করে স্মার্টফোনের অ্যাপসভিত্তিক মোটরসাইকেল যাতায়াত সেবা ‘পাঠাও’। সিলেটে পাঠওয়ের দুইশতাধিক নিয়মিত রাইডার রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ