সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০২:১৪ পূর্বাহ্ন

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ৩ লাখ মানুষ, ১৪০টি মেডিকেল টিম গঠন

সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ৩ লাখ মানুষ, ১৪০টি মেডিকেল টিম গঠন

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:সিলেটের ১৩ টি উপজেলায় ৪৮ হাজার পরিবারের ৩ লক্ষ ৩৭ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন। সিলেট জেলা প্রশাসন থেকে এমন তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার বিকলে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।

তিনি জানান, বন্যা আক্রন্তদের সহায়তায় ৬শ মেট্রিক টন চাল ও ৮লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। ইতিমধ্যে ২৪৬ মেট্রিক টন চাল ও নগদ ৪লক্ষ টাকা বিতরণ করাও হয়েছে।

মীর মাহবুবুর রহমান এসময় আরো জানান, মঙ্গলবার থেকে সিলেটে বিভিন্ন নদীর পানি কমছে। ফলে নতুন এলাকা প্লাবিত হওয়ার কোনো শঙ্কা নেই।

আক্রান্ত পরিবারগুলোর জন্য পর্যাপ্ত বরাদ্ধ পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, বন্যা কবলিতদের চিকিৎসা সহায়তায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। সেই সাথে লক্ষাধিক পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন করা হচ্ছে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জানান, বন্যায় ১৫টি স্থানে ২৪৫ মিটার বাঁধ ভেঙ্গেছে আর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৫ কিলোমিটার মিটার। জেলায় আউশ, রোপা আমন,বী জতলা সহ ৩৮৬৬ হেক্টর ফসলাদির ক্ষতি হয়েছে। জেলায় মোট ৭৯টি প্রাথমিক বিদ্যালয় ও ৮১টি উচ্চ বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৩টি উপজেলায় ১৯০টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে যারমধ্যে ২টি কেন্দ্রে মোট ৫১টি পরিবার আশ্রয় নিয়েছে। পানি না কমা পার্যন্ত আক্রান্তদের সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে জানান ভারপ্রাপ্ত জেলা প্রোশাসক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ