সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪১ অপরাহ্ন

সিলেটে ভোটগ্রহণ শুরু

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সিলেট বিভাগের সিলেট ও মৌলিভিবাজারসহ ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার (১৮ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্টিত হওয়া উপজেলার মধ্যে সিলেট বিভাগের সিলেট জেলা ও মৌলভিবাজার জেলার ১৯টি জেলায় নির্বাচন অনুষ্টিত হচ্ছে। সিলেট জেলার সিলেট সদর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, জকিগঞ্জ, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার এবং মৌলভীবাজার জেলার মৌলভীবাজার সদর, বড়লেখা, জুড়ী, কুলাউড়া, রাজনগর, কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আমাদের বিভিন্ন উপজেলা প্রতিনিধি জানিয়েছেন, সকাল ৮টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ভোটার উপস্থিতি খুবি কম। ভোটগ্রহণের ১৫মিনিট পার হলেও অনেক কেন্দ্রে একজনও ভোটারেরও দেখা মেলেনি এ পর্যন্ত। তবে একটু পর ভোটার উপস্থিতি বাড়োবে বলে ধারণা করা হচ্ছে।

সিলেট ও মৌলভিবাজারের ১৯ টি উপজেলায় মোট ভোটারের সংখ্যা প্রায় ৩০ লাখ ৯১ হাজার ২২১ ভোটার ১৩৩৫ ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে সিলেট জেলার ১২ উপজেলায় সিলেট জেলার ১২ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৭ লাখ ৯৩ হাজার ৭১০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৮ হাজার ৯০ জন, মহিলা ভোটার ৮ লাখ ৮৫ হাজার ৬২০ জন। মোট ভোটকেন্দ্র ৮১৬টি। মৌলভীবাজার জেলার ৭ উপজেলায় মোট ভোটার ১২ লাখ ৯৭ হাজার ৫১১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৫২ হাজার ২৬৪ জন ও ৬ লাখ ৪৫ হাজার ২৪৭ জন হলেন মহিলা ভোটার। ৫ পৌরসভা আর ৬৭ ইউনিয়নের এ জেলায় ভোট কেন্দ্র ৫১৯টি। ভোট কক্ষের সংখ্যা ৩ হাজার ৩৯৩ টি। এর মধ্যে স্থায়ী ভোট কক্ষ ৩ হাজার ৭৬ টি ও অস্থায়ী ভোটকক্ষ ৩১৭ টি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ