সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৯:২৯ পূর্বাহ্ন

সিলেটে মনোনয়ন তালিকায় একমাত্র প্রবাসী সালাম

সিলেটে মনোনয়ন তালিকায় একমাত্র প্রবাসী সালাম

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট বিভাগের ১৯টি আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নের প্রত্যাশায় মাঠে ছিলেন অর্ধশতাধিক প্রবাসী। শেষ পর্যন্ত তাঁদের একজনও মনোনয়ন পাননি। আওয়ামী লীগ থেকে না পেলেও আশা ছিল বিএনপিতে। প্রায় সমানসংখ্যক প্রবাসী বিএনপির মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তাঁদের মধ্য থেকে মনোনয়ন তালিকায় আছেন একজনই, তিনি এম এ সালাম।

সিলেটে ভোটের রাজনীতিতে প্রবাসী প্রার্থী হিসেবে এম এ সালাম সমাদৃত হচ্ছেন। সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) আসনে বিএনপি থেকে মনোনয়নের চিঠি পেয়ে বুধবার (২৮ নভেম্বর) মনোনয়নপত্র দাখিল করেছেন। সালামের সঙ্গে বিএনপি থেকে একই আসনে মনোনয়নের চিঠি পেয়েছেন সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় সদস্য শফি আহমদ চৌধুরী, জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী।

দলীয় কয়েকজন নেতা-কর্মীর ভাষ্য, সিলেট বিভাগের ১৯টি আসনের মধ্যে প্রবাসী–অধ্যুষিত নির্বাচনী এলাকা থেকে আওয়ামী লীগ ও বিএনপি থেকে শতাধিক মনোনয়নপ্রত্যাশী ছিলেন। সিলেট বিভাগে আওয়ামী লীগ থেকে প্রবাসী কেউ এবার মনোনয়ন না পেলেও বিএনপি থেকে পেয়েছেন দুজন। তাঁদের একজন সিলেটের এম এ সালাম ও সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে তাহির রায়হান চৌধুরী পাবেল।

যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তাহিরের সঙ্গে ওই আসনের সাবেক সাংসদ নাছির চৌধুরীকেও মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি। বার–অ্যাট ল করা সালাম যুক্তরাজ্যে তারেক রহমানের মানবাধিকার উপদেষ্টা ও জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে আছেন।

মনোনয়নপত্র দাখিল শেষ প্রবাসী প্রার্থিতা প্রসঙ্গে সালাম বলেন, ‘আমরা প্রবাসী হলেও দেশের সংকট, দুর্যোগকালে পাশে থাকি। রাজনীতিতেও দেশে অবস্থানরত রাজনীতিবিদদের মতো সমান সক্রিয় থাকি। বিএনপি এ মূল্যায়নে তাঁকে মনোনয়ন দিয়েছে এবং শেষ পর্যন্ত একক প্রার্থী হিসেবে ঘোষণা করবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ