রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৯:২৭ অপরাহ্ন

সিলেটে যেকোনো মূল্যে সমাবেশ করবে বিএনপি

সিলেটে যেকোনো মূল্যে সমাবেশ করবে বিএনপি

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট: এখন পর্যন্ত মেলেনি সমাবেশের অনুমতি। প্রশাসন অনুমতি দেবে কি-না তারও কোনো নিশ্চয়তা নেই। এ অবস্থার মাঝে ১০ এপ্রিল মঙ্গলবার সিলেটে যে কোনো মুল্যে সমাবেশ করবে বলে জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ। এমনকি সমাবেশ সফল করতে দৃঢ় প্রতিজ্ঞও তারা।

সমাবেশ হবে কি হবে না। নেতাকর্মীরাও যখন এ অবস্থার দোলাচলে। তখনো সমাবেশ নিয়ে আত্মবিশ্বাসী সিলেট মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। ১০ এপ্রিল সমাবেশ হবে এবং তাতে আশানুরূপ উপস্থিতিও থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

এদিকে অনুমতির দিকে চেয়ে না থেকে মঙ্গলবারের জনসভাকে সফল করতে ইতোমধ্যে সিলেট মহানগর চষে বেড়াচ্ছেন বিএনপি নেতারা। কখনো লিফলেট বিতরণ, আবার কখনো কর্মীসভা। সব মিলিয়ে সপ্তাহজুড়েই চলছে সিলেট বিএনপির গণসংযোগ। তবে সমাবেশ একেবারেই সামনে রেখে এখন পর্যন্ত দলের কোন শোডাউন চোখে পড়েনি।

এতিমখানার তহবিল দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে প্রতিবাদ কর্মসূচীর অংশ হিসেবে সিলেটে বিভাগীয় সমাবেশের আয়োজন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। নগরীর সিটি পয়েন্ট ও রেজিস্ট্রারি মাঠ যে কোনো এক জায়গাতে অনুমতি পেলেই সমাবেশ করতে চান তারা। কিন্তু সমাবেশের দুদিন আগে পর্যন্ত মেলেনি প্রশাসনিক অনুমতি।

বদরুজ্জামান সেলিম বলেন, ‘প্রশাসন হতে সমাবেশের অনুমতি মেলেনি। এমনকি আমাদের সমাবেশের প্রচারণার জন্য মাইকিংয়ের অনুমতিও দেওয়া হচ্ছে না। তবে এতে আমাদের কর্মীদের দমানো যায়নি। যে কোনো মূল্যে এই সমাবেশ সফল করতে আমাদের কর্মীরা দিন রাত পরিশ্রম করছেন। মহানগরের প্রতিটি ওয়ার্ডে একাধিক সভা করা হয়েছে।’

বিএনপির আবেদন পাওয়ার কথা স্বীকার করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আব্দুল ওয়াহাব বলেন, ‘বিএনপির পক্ষ থেকে সমাবেশের অনুমতি চেয়ে পত্র দিয়েছেন। এলাকাটি কোতোয়ালী থানার অন্তর্গত হওয়ায় এসএমপির পক্ষ থেকে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মতামত চাওয়া হয়েছে। তাদের মতামতের ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশের তারিখ যখন একেবারেই সন্নিকটে। কিন্তু মেলেনি অনুমতি। তবুও থেমে নেই বিএনপি’র প্রচারণা ও প্রস্তুতি। সমাবেশকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে দেখা যাচ্ছে প্রাণচাঞ্চল্য সপ্তাহব্যাপী সিলেট জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে সমাবেশ সফল করতে চলছে কর্মীসভা। মহানগরীর সকল ওয়ার্ডের পাড়া মহল্লায় লিফলেট বিতরণ করছেন নেতাকর্মীরা।

জেলা বিএনপি’র সভাপতি আবুল কাহের শামীম প্রশাসনের অনুমতির ব্যাপারে বলেন, অনুমতি কিসের জন্য? আমরা পুলিশকে অবহিত করেছি, সমাবেশ হবেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ