শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৭:৪২ অপরাহ্ন

সিলেটে সম্ভাবনা নেই কালবৈশাখীর, থাকবে টানা বৃষ্টি

সিলেটে সম্ভাবনা নেই কালবৈশাখীর, থাকবে টানা বৃষ্টি

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে টানা দশদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করায় সিলেটে ৩০ এপ্রিল থেকে ৯ মে টানা বৃষ্টিপাত হতে পারে। এছাড়া একই কারণে ময়মনসিংহ এবং ঢাকা বিভাগেও এই সময়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।।

সেই সাথে সিলেট আবহাওয়া অফিস দিলো পুরো সপ্তাহব্যাপী বৃষ্টির পূর্বাভাস। তবে কালবৈশাখী ঝড়ের কোনো সম্ভাবনা আপাতত নেই বলেই জানালো সিলেট আবহাওয়া অফিস। সেই সাথে জানালো আজ (সোমবার) সারাদিন টানা বৃষ্টির সম্ভাবনার খবরও।

সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান- আজ সারাদিন সিলেটের প্রায় সব জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি লাগাতার বৃষ্টি হবে পুরো সপ্তাহজুড়ে। কালবৈশাখীর কোনও সম্ভাবনা নেই। এছাড়া লাগাতার বৃষ্টির মাঝেও আগামী ৩ মে বৃষ্টির পরিমাণ তুলনামূলক কম হবে তিনি জানান।

তিনি বলেন- এই মুহূর্তে যে তুলনায় বৃষ্টি হওয়ার কথা সে তুলনায় অনেক বৃষ্টিপাত হচ্ছে। এছাড়া মাত্রাতিরিক্ত বৃষ্টির সম্ভাবনাও আপাতত নেই। তবে থাকবে ঠাণ্ডা। এছাড়া ব্জ্রপাতের সম্ভাবনা রয়েছে। সবাইকে তিনি সাবধানে চলাফেরা করার কথা জানান।

এর আগে রোববার (২৯ এপ্রিল) সিলেটসহ সারা দেশে ঝড়ো হাওয়া এবং ভারী থেকে অতিভারী বর্ষণ সহ কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদফতর। ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বা আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছিল তারা। বিছিন্নভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কার কথাও উল্লেখ করেছিল আবহাওয়া অধিদপ্তর।

তাদের সেই পূর্বাভাস অনুযায়ী রোববার (২৯ এপ্রিল) সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তুমুল বৃষ্টিপাত হয়েছে। কেবল ঢাকায়ই ৫০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা মৌসুমের সর্বোচ্চ বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে পূর্বাভাসে সিলেটের ব্যাপারে উল্লেখ থাকলেও রোববার সিলেটের কোথাও তেমন বৃষ্টির দেখা পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ