মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ০৩:০১ অপরাহ্ন

সিলেটে সম্মাননা পেলেন ১৪জন গুণীশিল্পী

সিলেটে সম্মাননা পেলেন ১৪জন গুণীশিল্পী

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :জেলা পর্যায়ে শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সিলেট জেলার ১৪জন গুণীশিল্পী ও ১টি সৃজনশীল সংগঠনকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক প্রদান করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকাল সাড়ে ৪টায় জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি প্রাঙ্গণে এই পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৫টি ক্যাটাগরিতে প্রতি বছর ৫জন করে মোট ১৪জন গুণীশিল্পী ও ১টি সৃজনশীল সংগঠনকে এই পদক প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্ত্তী এবং সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

পদক প্রাপ্ত গুণীশিল্পীদের পক্ষ থেকে অনুভূতি জ্ঞাপন করেন অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, শামীমা চৌধুরী ও শুভেন্দু ইমাম।

প্রধান অতিথির নিকট থেকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৬ গ্রহণ করেন কণ্ঠসংগীতে জামাল উদ্দিন হাসান বান্না, যন্ত্রশিল্পী হিসেবে ক্ষিতীশ দাশ, ফটোগ্রাফিতে আতাউর রহমান আতা, চলচ্চিত্রে শাকুর মজিদ ও লোকসংস্কৃতিতে অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ,

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক ২০১৭ গ্রহণ করেন কণ্ঠসংগীতে রাণা কুমার সিন্হা, যন্ত্রশিল্পী হিসেবে মো. মধু খান, নাট্যকলায় কাজী আয়েশা বেগম, আবৃত্তিতে শামীমা চৌধুরী ও আঞ্চলিক সৃজনশীল সংগঠন হিসেবে নৃত্যশৈলী সিলেট।

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক ২০১৮ গ্রহণ করেন কণ্ঠসংগীতে মালতী পাল, যন্ত্রশিল্পী হিসেবে বিশ্বজিৎ দে (অনু), নাট্যকলায় সুনির্মল কুমার দেব মীন, আবৃত্তিতে মোকাদ্দেস বাবুল ও লোকসংস্কৃতিতে শুভেন্দু ইমাম।

রিফাত আরা ও আবু বকর মো. আল আমিন সঞ্চলনায় সম্মাননা প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ