সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৭:২৩ পূর্বাহ্ন

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যাপারে সতর্কবার্তা

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যাপারে সতর্কবার্তা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক :  সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যাপারে সতর্কবার্তা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ভর্তি সামনে রেখে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ইউনিভার্সিটির ব্যাপারে এই সর্তক করে তারা।

মঙ্গলবার ইউজিসির ওয়েবসাইটে প্রকাশ করা এক গণবিজ্ঞপ্তিতে এই সর্তকবার্তা জারি করা হয়। এর আগেও ইউজিসি এভাবে গণবিজ্ঞপ্তি জারি করেছে।

গণবিজ্ঞপ্তিতে অনুযায়ী, বোর্ড অব ট্রাস্টিজ নিয়ে দ্বন্দ্ব বা আদালতে বিচারাধীন থাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নাম। এছাড়াও কুমিল্লার ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটি ও সাউদার্ন ইউনিভার্সিটি। সাউদার্ন ইউনিভার্সিটি আদালতের স্থগিতাদেশ নিয়ে চলছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মোট ১০১টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৯১টিতে শিক্ষা কার্যক্রম চলছে। এগুলোর মধ্যে ৬০টিতে উপাচার্য, ২০টিতে সহ-উপাচার্য এবং ৪৪টিতে আচার্যের নিয়োগ করা কোষাধ্যক্ষ আছে। বাকিগুলোতে নেই।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত দেশে কোনো বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা, ক্যাম্পাস, স্টাডি সেন্টার স্থাপন ও পরিচালনার অনুমতি দেয়নি শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি। এ জন্য কোনো বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়ে প্রতারণার শিকার না হতে সতর্ক করেছে ইউজিসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ