রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০২ অপরাহ্ন

সিলেট একটি ক্লিন সিটি হোক একটি চক্র তা চায়না’

সিলেট একটি ক্লিন সিটি হোক একটি চক্র তা চায়না’

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : সিলেট নগরীর অভিযাত এলাকা হযরত শাহজাল উপশহর এলাকা নিয়ে গঠিত সিটি করপোরেশনের ২২নং ওয়ার্ড। দীর্ঘ দিন থেকে এই এলাকার মেইন রোডের পাশে গড়ে উঠেছিল অবৈধ মাছ বাজার। এই মাছ বাজারের কারণে প্রতিদিন এই এলাকায় জানজট সহ নানা ভোগান্তিতে ছিলেন এই এলাকার বাসিন্দারা।

সোমবার (১৭ জুন) বিকেলে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে আকস্মিক এক অভিযান চালিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে কথিত এই মাছ বাজার। ফলে শাহজালাল উপশহর এলাকাবাসীর দীর্ঘ দিনের ভোগান্তির অবসান হলো। স্থানিয় এলাকার ভোক্তভোগি বাসিন্দারা মেয়রের এমন অভিযানে সাধুবাদ জানিয়েছেন। তাদের দাবী চীরতরে বন্ধ করা হোক এখানের কথিত মাছ বাজার।

মাছ বাজার গুড়িয়ে দেয়ার পাশাপাশি এলাকার খাল খননেরও কাজ শুরু করেন মেয়র। এর আগে উপশহর এ, বি, ব্লক সহ সব ক’টি এলাকার রাস্তার দু’পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি শাহজালাল উপশহর এলাকায় বাসা-বাড়ি ভবনে অবৈধ পানির লাইন সংযোগ বিচ্ছিন্ন সহ জরিমানা আদায় করা হয়। অপর এক অভিযানে এই এলাকার রাস্তার দু’পাশের অবৈধ বিল বোর্ড, ব্যানার ফেস্টুন অপসারণ করা হয়।

অভিযান শেষে মেয়র আরিফুল হক চৌধুরী স্থানিয় এলাকাবাসীদের উদ্দেশ্যে বলেন, অভিযাত এলাকা শাহজালাল উপশহর দিয়ে আবাসিক জনসাধারণের বাইরেও প্রতিদিন এখানে কয়েক হাজার মানুষ বিভিন্ন অফিসে ও ব্যবসা প্রতিষ্টানে আসেন। এই মাছ বাজারের কারনে এই এলাকা দিয়ে যাতায়াতকারী বাসিন্দাদের পড়তে হয় নানা দূর্ভোগে। তিনি বলেন, এখন থেকে এখানে আর কোন বাজার বসবে না। তিনি বলেন, যারা এসব অবৈধ কর্মকান্ডের সাথে জড়িত তারা সিলেট বিদ্দেশী। সিলেট একটি ক্লিন সিটি হোক তা তারা চায় না।

অভিযানে সিসিকের ২২ নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, মহিলা কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপূল কুমার, নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, শামসুল হক পাঠোয়ারী, ইসমাইলুর রহমান, উপ সহকারী প্রকৌশলী এনামূল হক তরফদার, সুনীল মজুমদার, উপ সহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ (তানিম) সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ