বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০১:৫৬ পূর্বাহ্ন

সিলেট ও মৌলভীবাজারের ৪টি সংসদীয় আসনের সীমানা পরিবর্তন

সিলেট ও মৌলভীবাজারের ৪টি সংসদীয় আসনের সীমানা পরিবর্তন

নিউজটি শেয়ার করুন

নিউজ ডেস্ক: অক্টোবর মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তবে কত তারিখে এ তফসিল ঘোষণা হবে তা তিনি স্পষ্ট করে বলেননি।

সোমবার (৩০ এপ্রিল) জাতীয় সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাস বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

প্রসঙ্গত ক্ষমতাসীন আওয়ামী লীগ আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচনের কথা জানিয়েছে। আর সংবিধান ও ইসির রোডম্যাপ অনুযায়ী ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

তবে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম অক্টোবরে জাতীয় নির্বাচনের কথা বললেও সংসদের মেয়াদ পূর্ণ হওয়া সাপেক্ষে শেষ ৯০ দিনে ভোট হলে অক্টোবরে তফসিল ঘোষণার সম্ভাবনা খুব ক্ষীণ। কারণ, সংসদের মেয়াদ পূর্ণ হওয়া সাপেক্ষে ৩১ অক্টোবর থেকেই কেবল কাউন্ট ডাউন শুরু হবে।

সীমানা পুনর্নির্ধারণ প্রসঙ্গে কমিশনার রফিকুল ইসলাম বলেন, ৩০০ সংসদীয় আসনের মধ্যে তারা ২৫টিতে পরিবর্তন এনেছেন। ঢাকার কোনও সংসদীয় আসনে কোনও পরিবর্তন আসেনি বলে তিনি জানান।

এর আগে নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দিন আহমেদ এসব আসনে যে পরিবর্তন আনা হচ্ছে তা তুলে ধরেন। যেসব আসনের সীমানায় পরিবর্তন এসেছে সেগুলো হলো: নীলফামারী ৩ ও ৪, রংপুর ১ ও ৩, কুড়িগ্রাম ৩ ও ৪, সিরাজগঞ্জ ১ ও ২, খুলনা ৩ ও ৪, জামালপুর ৪ ও ৫, নারায়ণগঞ্জ ৪ ও ৫, সিলেট ২ ও ৩, মৌলভীবাজার ২ ও ৪, ব্রাহ্মণবাড়িয়া ৫ ও ৬, কুমিল্লা ৯ ও ১০ এবং নোয়াখালী ৪ ও ৫।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ