রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৬:৫৭ পূর্বাহ্ন

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার মালবাহী গাড়ির চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন। আজ শনিবার দুপুরে দক্ষিণ সুরমার পারাইচকস্থ সংগঠনের কার্যালয়ে ট্রাক শ্রমিক ইউনিয়নের অর্ন্তভুক্ত ১৭টি আঞ্চলিক কমিটি নিয়ে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সংগঠনের সভাপতি আবু সরকার এ কর্মসূচি ঘোষণা করেন।

ট্রাক থেকে চাঁদাবাজি ও ওভারলোড বন্ধের দাবিতে এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। আগামীকাল রবিবার থেকে এই ধর্মঘট পালন করা হবে। ধর্মঘটের আওতায় ওই সড়কে ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। অন্যসব যানবাহন চলাচল করবে।

জানা গেছে, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ওভারলোড বন্ধ ও ট্রাক থেকে প্রতিনিয়ত চাঁদাবাজির প্রতিবাদে ১৭ থানা আঞ্চলিক কমিটি নিয়ে জেলা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আজ শনিবার প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আব্দুস সালাম, সহসভাপতি জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ-সম্পাদক আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক সামাদ রহমান, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, দফতর সম্পাদক বাবুল হোসেন, নির্বাহী সদস্য শরীফ আহমদ, আলী আহমদ আলী, আব্দুল জলিল, আব্দুল মতিন, বিলাল আহমদ, শাহপরাণ থানা আঞ্চলিক কমিটির সভাপতি ফুল মিয়া, সম্পাদক আজিজুল হক রহিম, দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহসভাপতি মামুন আহমদ মামুন, সম্পাদক মারুফ আহমদ, জালালাবাদ থানা আঞ্চলিক কমিটির সভাপতি কালা মিয়া, মো. আলমগীর, কোম্পানীগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সহসভাপতি কবির হোসেন, সম্পাদক মাহফুজ মিয়া, ওমানীনগর আঞ্চলিক কমিটির সভাপতি সুরুজ আলী, সহসভাপতি এনামুল হক, সম্পাদক বাবুল মিয়া, ফেঞ্চুগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি রাসেল আহমদ টিটু, সম্পাদক লালু মিয়া, বিশ^নাথ উপজেলা উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি আলাল মিয়া, সম্পাদক মকবুল ইসলাম, বালাগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি সুজিত চন্দ্র গুপ্ত বাচ্চু, সম্পাদক আব্দুন নুর, গোলাপগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি বদরুল ইসলাম, সহসভাপতি মঈন উদ্দিন, কানাইঘাট উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি জসিম উদ্দিন, সহসভাপতি মিছবাহ উদ্দিন প্রমুখ।

সভাপতির বক্তব্যে আবু সরকার বলেন, ‘কোম্পানীগঞ্জের আমবাড়িতে একটি কুচক্রি মহলের ইন্ধনে প্রতিদিন প্রকাশ্যে গাড়ি থেকে চাঁদা আদায় করা হচ্ছে। স্থানীয় প্রশাসন রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করছে। চাঁদা না দিলে ট্রাকচালক ও হেলপারদের টাকা এবং মালামাল ছিনিয়ে নিয়ে যায় চাঁদাবাজরা। তাছাড়া অবৈধভাবে সেই সড়কে গাড়ি দিয়ে ওভারলোড চালাচ্ছে চাঁদাবাজ চক্র। এ ব্যাপারে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করলেও কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। তাই বাধ্য হয়ে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার মালবাহী গাড়ি চলাচল বন্ধের ডাক দেওয়া হয়েছে। প্রয়োজনে সিলেট জেলায়ও পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ