রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৮:৪৫ অপরাহ্ন

সিলেট বোর্ডে পাসের হার কমেছে

সিলেট বোর্ডে পাসের হার কমেছে

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার ৭০ দশমিক ৪২ শতাংশ। যা গতবছর ছিল ৮০ দশমিক ২৬ শতাংশ। এ বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৩ হাজার ১৯১ জন শিক্ষার্থী।

রোববার (৬ মে) দুপুরে সিলেট শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ফলাফল ঘোষণা করেন সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমেদ।

পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমেদ বলেন, এবছর সিলেট বোর্ডে এসএসসিতে ১ লাখ ৮ হাজার ৯২৮জন পরীক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে পাস করেছে ৭৬ হাজার ৭১০ জন পরীক্ষার্থী। গতবছর পাসের হার ছিল ৮০ দশমিক ২৬ শতাংশ। সে তুলনায় এ বছর পাসের হার ৯ দশমিক ৮৪ শতাংশ কমেছে। সাধারণ গণিত ও ইংরেজিতে ফলাফল খারাপ করায় এবার পরীক্ষার সার্বিক ফলাফলে পাসের হারে কিছুটা প্রভাব পড়েছে।

সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে চার জেলার শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ২৩টি। একটি শিক্ষার্থীও পাস করেনি এমন কোনো প্রতিষ্ঠান নেই সিলেট বোর্ডের অধীনে।

এবছর সিলেট বোর্ডে মেয়েদের চেয়ে ছেলেরা এগিয়ে রয়েছে। ছাত্রদের পাসের হার ৭১ দশমিক ৩৩ ও ছাত্রীদের ৬৯ দশমিক ৭১ শতাংশ। জিপিএ ৫ প্রাপ্ত ছাত্র ১ হাজার ৭১৮ ও ছাত্রী ১ হাজার ৪৭৩ জন।

এ বোর্ডের অধীনে চার জেলার মধ্যে সিলেট জেলায় পাসের হার ৭৩ দশমিক ৮০ শতাংশ, হবিগঞ্জে ৭০ দশমিক ৩৪, মৌলভীবাজারে ৬৬ দশমিক ৯৯ ও সুনামগঞ্জে ৬৮ দশমিক ৫৩ শতাংশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ