সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৭ অপরাহ্ন

সিলেট ম্যাটস্-এর স্বাধীনতা দিবসের আলোচনা সভা সম্পন্ন

সিলেট ম্যাটস্-এর স্বাধীনতা দিবসের আলোচনা সভা সম্পন্ন

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (সিলেট ম্যাটস্) এবং সিলেট মেডিকেল এ্যাসিসট্যান্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন’রআলোচনা সভা ও পুরষ্কার বিতরণী সম্পন্ন। মঙ্গলবার (২৬ মার্চ) নগরীর জিন্দাবাজারস্থ এলিগ্যান্ট শপিং সেন্টারের ৮ম তলায় সিলেট ম্যাটস্ এবং সিলেট মেডিকেল এ্যাসিসট্যান্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (সিলেট ম্যাটস্) এবং সিলেট মেডিকেল এ্যাসিসট্যান্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ও লাইলাক কমিউনিক্যাশন লিমিটেডের চেয়ারপার্সন এবং বিশিষ্ট সাহিত্যিক ও কলামিস্ট সেলিনা চৌধুরী।

সিলেট ম্যাটস্-এর উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিলেট ম্যাটস্ সংগঠনকে সর্বোচ্চ পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে আমাদের সকলের সাহায্য সহযোগিতার প্রয়োজন। সিলেট ম্যাটস্কে সর্বোচ্চ পর্যায়ে এগিয়ে নিয়ে যেতে সবরকমের চেষ্টা আমি করে যাবো। সিলেট ম্যাটস্সহ এই ধরনের সকল সংগঠনের ভবিষ্যৎ আরও দৃঢ় ও শক্তভাবে দাড় করাতে দেশ-বিদেশের সবার আন্তরিকতা এবং সহযোগিতা একান্ত কাম্য। সমাজের কল্যাণে স্বতঃস্ফূর্তভাবে অগ্রসর হওয়া সিলেট ম্যাটস্সহ সকল সংগঠনের পরিচালনার ক্ষেত্রে আমি আমার সহযোগিতার হাত সবসময় প্রসারিত রাখবো। বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নারী বান্ধব সরকার। এই সরকারের আমলে নারীরা আজ সর্বস্থলে পুরুষদের সাথে তাল মিলিয়ে বিভিন্ন শ্রেণী পেশায় কাজ করে যাচ্ছেন। নারীদের ক্ষেত্রে বর্তমান সরকারের হাতকে আরো স্বনির্ভরশীল এবং শক্তিশালী করতে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমাজের সর্বস্থরের মানুষের কাছে বর্তমান সরকারের উন্নয়ন পৌঁছে দিতে হবে। দেশের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে আরো ভালো শিক্ষার মানোন্নয়ন ও সংস্কৃতি স্বনির্ভরশীল এবং সুশৃঙ্খল করে তুলতে সবাইকে নিজ জায়গা থেকে নিরপেক্ষভাবে কাজ করে যেতে হবে।’

তিনি বলেন, ‘আজকাল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাচ্চাদেরকে জাতীয় সংগীত ভুলভাবে শিখাচ্ছে। এটা ঠিক না। একটা দেশের জাতীয় সংগীত অনেক আবেগের, ভালোবাসার। তাই শুদ্ধভাবে জাতীয় সংগীত চর্চা করতে হবে।’ ‘একটি রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় রাস্তার উপর বসে থাকা একটি সাপের লেজে পা দিলে আপনাকে সে ছোঁবল মারবে, আর যদি নীরবে পাশ কাটিয়ে হেঁটে চলে যান সে কিছুই করবে না। তাই মনে রাখতে হবে সমাজে চলার পথে কাঁদা থাকবেই, সেই কাঁদার ছিটা যেন তোমার গায়ে না লাগে সেদিকে সতর্ক থাকতে হবে।’

তিনি আরো বলেন, ‘বিবেক, বুদ্ধি ও ভালোবাসা দিয়ে একটি নির্ভেজাল, সুশৃঙ্খল সমাজ বিনির্মাণে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। সুশিক্ষার পাশাপাশি সুন্দর, সভ্য ও প্রীতিময় সমাজের অনেক বড় আশা। সমাজের ব্যক্তিগত একটি চরিত্র হলো অনেক বেশী আশা করা। আমার লেখা জ্যোর্তিময়ীর স্বপ্নভঙ্গ লেখনীতে ভালোবাসা, বিবেক ও স্বেচ্ছাচারিতার বিস্তর আলোচনা করেছি। স্বাধীনতা আর স্বেচ্ছাচারিতা এক নয়। স্বাধীনতা মানে এটা নয় আপনি যা ইচ্ছা তাই করবেন। স্বাধীনতা মানে হলো নিজের সবটুকু ভালোভাবে দেখা এবং তা উপস্থাপন করা।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ড. রজত কান্তি ভট্টাচার্য্য, সিলেট মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (সিলেট ম্যাটস্)-এর ব্যবস্থাপনা পরিচালক বিমলেন্দু দেব, যুক্তরাজ্য প্রবাসী ও মোটিভেশন স্পীকার এম এ কুদ্দুছ, সমাজসেবক বাবুল দেব প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করছেন সিলেট ম্যাটস্-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট মেডিকেল এ্যাসিসট্যান্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমলেন্দু পাল।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (সিলেট ম্যাটস্) এবং সিলেট মেডিকেল এ্যাসিসট্যান্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সকল কর্মকর্তা ও ছাত্র/ছাত্রীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ