শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ১০:৫৭ অপরাহ্ন

সিলেট-১ আসনের প্রার্থী ইস্যুতে সুর পাল্টালেন মুহিত

সিলেট-১ আসনের প্রার্থী ইস্যুতে সুর পাল্টালেন মুহিত

নিউজটি শেয়ার করুন

দিরাই প্রতিনিধি :মিসবাহ উদ্দিন সিরাজ ও ড. ফরাস উদ্দিনকে ‘ইউজলেস’ হিসেবে মন্তব্য করা নিয়ে সমালোচনার মুখে এবার সুর পাল্টেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোববার সুনামগঞ্জের দিরাইয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুহিত বলেছেন, সিলেট-১ আসনে ড. আবুল মোমেন, মিসবাহ উদ্দিন সিরাজসহ একাধিক মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। তবে দল যাকে মনোনয়ন দেবে তার হয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

গত ২৬ সেপ্টেম্বর ঢাকায় একটি অনুষ্ঠানে সিলেট-১ আসনের প্রার্থী হিসেবে অনেকের নাম আলোচিত হওয়ার প্রসঙ্গ টেনে সাংবাদিকের প্রশ্নের জবাবে মুহিত বলেছিলেন- এগুলো ইউজলেস নেইম- ফরাসউদ্দিন, ছহুল, মিসবাহ এগুলো ইউজলেস নেইম।

মুহিতের এমন বত্তব্যের প্রতিক্রিয়া মিসবাহ উদ্দিন সিরাজ বলেছিলেন- অর্থমন্ত্রীর কাছ থেকে আমরা অভিভাবকসূলভ আচরণ প্রত্যশা করি।

এরআগে আরেক অনুষ্ঠানে নিজে আর নির্বাচন করবেন না ঘোষণা দিয়ে মুহিত বলেছিলেন- সিলেটে আমার বদলে আমার ভাই মোমেন নির্বাচন করবে।

রোববার দুপুর ১২ টায় সুনামগঞ্জের দিরাইয়ে বাংলাদেশ ফিমেইল একাডেমী দিরাইয়ের উদ্যোগে মেয়েদের শিক্ষা ও নারীর ক্ষমতায়ন শীর্ষক সেমিনার প্রধান অতিথির বক্তব্য রাখেন মুহিত।

এসময় তিনি বলেন, সকল সেক্টরে বর্তমান সরকার অনেক উন্নয়ন করেছে, বিশেষ করে নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়নে সরকারব্যাপক কাজ করেছে, কারণ যে দেশের জনসংখ্যার অর্ধেক নারী সে দেশে নারীদের পিছনে ফেলে কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়, আজ রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল। বাংলাদেশের সংসদ নেতা ও প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদ উপনেতা ও বিরোধী দলের নেতা সকলেই নারী।

অর্থমন্ত্রী বলেন, ঐতিহ্যগত ভাবে কৃষিভিত্তিক অর্থনীতির পাশাপাশি বাংলাদেশে এখন শিল্পভিত্তিক অর্থনীতি গড়ে উঠেছে। তৈরি পোশাক ও ওষুধ শিল্পসহ তথ্য প্রযুক্তি খাতে বাংলাদেশ দ্রুত এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সকল দলের অংশ গ্রহনে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন হওয়ার পথ সুগম করেছে বর্তমান সরকার ।

হাওরাঞ্চলের অসহায় মেয়ে শিক্ষার্থীদের উন্নত শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ফিমেইল একাডেমীর প্রতিষ্ঠাতা জামিল চৌধুরী কে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সমাজে জামিল চৌধুরীর মতো লোকজনের বড়ই প্রয়োজন। তিনি নিজের কষ্টার্জিত অর্থ দিয়ে ৩৩০ জন এতিম অসহায় শিশুদের উন্নত শিক্ষার পথ সুগম করে দিচ্ছেন। জামিল চৌধুরীর মতো সমাজের বিত্তবানরা সমাজ সেবায় এগিয়ে আসলে আমাদের সমাজেরই পরিবর্তন হয়ে যেতো।

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ’র সভাপতিত্বে ও একাডেমীর প্রতিষ্ঠাতা জামিল চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতিসংঘের স্থায়ী কমিটির সদস্য ড. আবুল মোমেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল আলম, সুনামগঞ্জের পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ।

বক্তব্য রাখেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী নারীনেত্রী পলি ইসলাম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, একাডেমীর প্রিন্সিপাল নাজমা বেগম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ