সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৯ পূর্বাহ্ন

সিলেট-২: ৯ প্রার্থীর মধ্যে অনেককেই চেনেন না ভোটাররা

সিলেট-২: ৯ প্রার্থীর মধ্যে অনেককেই চেনেন না ভোটাররা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে প্রার্থীর ছড়াছড়ি থাকলেও অনেক প্রার্থীকেই চেনেন না বলে জানিয়েছেন ভোটাররা।

এমনকি নির্বাচনের সময় ঘনিয়ে এলেও এখন অপরিচিত অনেক প্রার্থীকে ভোটের মাঠেও দেখা যায়নি বলে জানান তারা।

সিলেট-২ আসনে আওয়ামী লীগ ও বিএনপির কোনো প্রার্থী না থাকলেও নির্বাচনে প্রার্থী হয়েছেন মহাজোট প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী, স্বতন্ত্র ড. এনামুল হক সরদার, মুহিবুর রহমান ও মোহাম্মদ আবদুর রব, খেলাফত মজলিসের মুহাম্মদ মুনতাছির আলী, গণফোরামের মোকাব্বির খান, ইসলামী আন্দোলনের মো. আমির উদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির মো. মনোয়ার হোসাইন ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. মোশাহিদ খান।

কিন্তু ৯ প্রার্থীর মধ্যে ইয়াহ্ইয়া চৌধুরী, মুহিবুর রহমান, এনামুল হক সরদার ও মুনতাছির আলী ছাড়া অন্য প্রার্থীরা ভোটারদের কাছে তেমন পরিচিত নন।

নির্বাচনের সময় ঘনিয়ে এলেও ভোটের মাঠেও তাদের দেখা যাচ্ছে না। শুধু বিভিন্ন এলাকায় ৪-৫ জন প্রার্থীর প্রচার পোস্টার দেখা যাচ্ছে।

ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক এবং বর্তমান সভাপতি একাধিকবার নির্বাচিত ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ ও আতাউর রহমান বলেন, নির্বাচনে ৯ জন প্রার্থী থাকলে মাত্র ৩-৪ জন ছাড়া আর কাউকে চিনি না। ফলে নির্বাচনে অনেক প্রার্থী জামানত হারানো সংশয় প্রকাশ করেন তারা।

এদিকে নির্বাচনে প্রধান দু’টি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির দলীয় কোনো প্রার্থী না থাকায় তরুণ প্রজন্মে কোনো উৎসাহ-উদ্দীপনা নেই।

তরুণ প্রজন্মের অধিকাংশই প্রধান দু’টি রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত। জীবনের প্রথম ভোট দেয়ার সুযোগ পেয়েছে যারা তাদের মধ্যেও কোনো উৎসাহ উদ্দীপনা নেই। শুধু তরুণ প্রজন্ম নয়, এই আসনে কিছু প্রার্থী ব্যাপক প্রচারণা চালালেও এলাকায় নির্বাচনী কোনো আমেজ নেই।

নতুন ভোটার তরুণ ব্যাংকার সাহেদ আহমদ বলেন, জীবনের প্রথম ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেলেও মনে কোনো উৎসাহ নেই। যারা এমপি প্রার্থী হয়েছেন তাদের মধ্যে অনেককেই চিনি না, জানি না। কাকে ভোট দেব সিদ্ধান্তও নিতে পারছি না।

বিশ্বনাথের শাহ সেবুল আহমদ বলেন, এবার আমাদের আসনে ৯ জন প্রার্থীর মধ্যে অনেককেই আমি চিনি না। শুধু আমি নয়, বিশ্বনাথের বেশিরভাগ সাধারণ ভোটার তাদেরকে চেনে না। নির্বাচনের তারিখ ঘনিয়ে এলেও অনেক প্রার্থী এখনো আমাদের কাছে ভোট চাইতে আসেননি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ