বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১২:৩৩ পূর্বাহ্ন

সিসিকের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা কর্মীদের ছুটি বাতিল

সিসিকের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা কর্মীদের ছুটি বাতিল

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট :: ডেঙ্গু নিয়ে দেশে শোরগোলের মধ্যে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার সন্ধ্যায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিষয়ে জরুরি সংবাদ সম্মেলন করেন মেয়র।

সংবাদ সম্মেলনে মেয়র আরিফ বলেন, বাসাবাড়ির বাইরের মশা নিয়ন্ত্রণে সিটি করপোরেশন সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের বাহক এডিস মশা তিন দিনের বেশি জমে থাকা স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। তাই এডিস মশার বংশবিস্তারের উৎসগুলো নষ্ট করেই ডেঙ্গু ও চিকুনগুনিয়া থেকে মুক্ত থাকা যাবে।

তিনি বলেন, সিসিক মশকনিধন কর্মীরা ঘরের বাইরে খোলা জায়গায় এই উৎসগুলো ধ্বংস করতে নিয়মিত কাজ করছে। তবে বাসার ভেতরে এবং আশপাশের এডিস মশা নিয়ন্ত্রণে আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। প্রতিটি বাসায় বসবাসকারীকে উদ্যোগী হয়ে এডিস মশার উৎস নির্মূল করতে হবে। এছাড়া কোনোভাবেই বাসা-বাড়ির আঙ্গিনা অপরিষ্কার রাখা যাবে না।

বাসা-বাড়ির আঙ্গিনা পরিষ্কার না রাখলে জরিমানাসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানান মেয়র।

এ বিষয়ে নগরীর প্রত্যেক মসজিদ, মন্দির, গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে নগরবাসীকে সচেতন করে তুলতে বক্তব্য প্রদানের অনুরোধ জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, রেজওয়ান আহমদ, রেজাউল হাসান কয়েছ লোদী, শান্তনু দত্ত সন্তু, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এ্যাডভোকট সালেহ আহমদ সেলিম, সওকত আমীন তৌহিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, হিসাব রক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ