সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩৩ অপরাহ্ন

সুনামগঞ্জে পরীক্ষা বয়কট করে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সুনামগঞ্জে পরীক্ষা বয়কট করে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট : সুনামগঞ্জে পরীক্ষা বয়কট করে স্কুল ছাত্র শাহানুর হত্যার প্রতিবাদে রাস্তায় নামলো পাগলা সরকারি হাই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

শনিবার (২২জুন) সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে পাগলা বাস স্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে সাধারণ ছাত্রছাত্রী ও স্থানীয় জনতা। বিক্ষোভকারীরা স্কুল ছাত্র শাহীনুর হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আগামী ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন শিক্ষার্থীরা। আড়াই ঘন্টাব্যাপী এই অবরোধ কর্মসূচীর ফলে সড়কের দুই পাশের কয়েক কিলোমিটার এলাকার প্রচন্ড যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা বন্ধ করে ঝটিকা মিছিল করে। এসময় বিক্ষোভকারী সাধারণ ছাত্রদের রাস্তায় শুয়ে থাকতেও দেখা যায়।

পরে উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী ও উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেনের হস্তক্ষেপে অবরোধ কর্মসূচী প্রত্যাহার করেন বিক্ষোভ কারীরা।

বিক্ষোভ প্রত্যাহারকালে ছাত্রছাত্রীরা বলেন, শাহানুর একজন নিরীহ দরিদ্র পরিবারের ছেলে। দু’পক্ষের সংঘর্ষ চলাকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের এলোপাথাড়ি কুপ ও ছুরিকাঘাতে সে নিহত হয়েছে।

তার হত্যাকান্ডের জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এসময় নিহতের পরিবারের প্রতি শোক প্রকাশ করেন তারা। এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী বলেন, নিহত শাহানুর একজন স্কুলছাত্র। তার হত্যায় জড়িতদের আইনের আওতায় আনা হবে। তিনি আরও বলেন, এ হত্যায় এখনো কোনো মামলা হয় নি। আপনারা আসামীদের নাম উল্লেখ করে মামলা করুন। আমরা আসামীদের গ্রেপ্তার করে প্রাপ্য সাজা নিশ্চিতের ব্যবস্থা করবো। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফিউল্লাহ বলেন, আপনাদের দাবি যৌক্তিক।

আপনারা থানায় মামলা করুন। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এসময় বক্তব্য রাখেন পশ্চিম পাগলা ইউপির সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, পাগলা হাইস্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আরব আলী, শহিদুল ইসলাম, নাসির আলী প্রমুখ। উল্লেখ্য, গত ২০ জুন দুপক্ষের সংঘর্ষ চলাকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্র শাহানুর নিহত হয়। এ হত্যায় জড়িত সন্দেহে ১২ জনকে আটক করেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ