বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১১:৫৪ পূর্বাহ্ন

সুনামগঞ্জে বাঁধ ভেঙ্গে হাওর ডুবির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

সুনামগঞ্জে বাঁধ ভেঙ্গে হাওর ডুবির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

নিউজটি শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি :: ফসল রক্ষাবাঁধে নিম্নমানের কাজে বাঁধ ভেঙ্গে সুনামগঞ্জ পাঁচ বাঁধ ভেঙ্গে হাওর ডুবির প্রতিবাদ ও উৎপাদিত অর্ধেক ফসল ক্রয়ের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি।

সোমবার দুপুরে শহরের আলফাত উদ্দিন স্কয়ারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, হাওরে বাঁধ নির্মানের শুরু থেকেই বাঁধ নির্মান কাজের অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করে আসছিল ‘হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’। বালি দিয়ে বাঁধ তৈরী করা হয়েছিল। বাঁধের কম্পেকশন, দুরমজ দেয়া হয়নি। ফলে নদীতে অল্প পানি বাড়ায় প্রথম ধাক্কাই চাপ সামলাতে পারেনি বাঁধ। দুর্বল বাঁধ ভেঙ্গে হাওরের ২৫ থেকে ৩০ ভাগ ধান তলিয়ে যায়। কিন্তু কৃষিস্প্রশারন অধিদপ্তর ক্ষয়ক্ষতির প্রতিবেদনে মিথ্যাচার করছে।

পাউবো ও কৃষি সম্প্রশারনের অসৎ কর্মচারীদের বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

বক্তারা বলেন, কৃষক তার উৎপাদিত ফসলের ন্যায্য দাম পাচ্ছেন। পানির দামে ধান বিক্রি করছেন কৃৃষকরা। তাই জেলায় উৎপাদিত অর্ধেক ফসল সরকারিভাবে ক্রয় করার দাবি জানান তারা।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- উপদেষ্টা শীলা রায়, সঞ্চিতা চৌধুরী, সুকেন্দু সেন, চিত্তরঞ্জন তালুকদার, সাধারণ সস্পাদক বিজন সেন রায়, সাংগঠনিক সস্পাদক এমরানু্ল হক চৌধুরী, সিনিয়র সদস্য ডা.মুরশেদ আলম, সদর উপজেলা কমিটির সদস্য সচিব শহীদনুর আহমেদ, হাবিবুর রহমান, আসাদ মনি, দুর্জয় প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ