বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০২:১৭ অপরাহ্ন

সুনামগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

সুনামগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

নিউজটি শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি:: সুনামগঞ্জ সদর উপজেলা ও পৌর বিএনপির শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন। পদত্যাগের তারন হিসেবে তারা সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ এনেছেন।

সোমবার (১২ নভেম্বর) সকালে সদর উপজেলার কাজীপয়েন্ট এলাকার একটি কমিউনিটি সেন্টারের হলরুমে সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দেন তারা।

লিখিত বক্তব্যে পদত্যাগকারী বিএনপি নেতা অ্যাডভোকেট আমিরুল ইসলাম বলেন, বিগত ২৫ অক্টোবর সুনামগঞ্জ সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়।উপজেলা কমিটিতে আকবর আলী সভাপতি এবং সেলিম উদ্দিনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। তারা দু’জন দীর্ঘ ২৫ বছর ধরে দু’টি পদে বহাল রয়েছেন। এতো দীর্ঘ সময় নেতৃত্বে থাকার পরও সাবেক হুইপ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার অত্যন্ত ঘনিষ্ট ও আস্থাভাজন হিসেবে তারা কমিটিতে পদে বহাল থাকেন। কমিটি গঠনের ক্ষেত্রে তৃণমূলের কোনও মতামত নেওয়া হয়নি। তৃণমূলের গ্রহণযোগ্যতা না পাওয়ায় ১০ দিনের ব্যবধানে গত ৫ নভেম্বর তাদের স্বপদে বহাল রেখে আবারও কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনের ক্ষেত্রে দলীয় গঠনতন্ত্র ও গণতন্ত্র কোনও কিছুই অনুসরন করা হয়নি।

তিনি আরও বলেন, যারা দীর্ঘদিন রাজপথে থেকে সরকারের জুলুম নির্যাতন সহ্য করেছে তাদেরকে কমিটিতে রাখা হয়নি।

অভিযোগ অস্বীকার করে অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া বলেন, দু’টি কমিটি গঠনের ক্ষেত্রে আমি কোনও প্রভাব বিস্তার করিনি। নিয়ম অনুযায়ী গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠন করা হয়েছে। আমি এ আসনে বিএনপি থেকে নির্বাচন করতে চাই। এলাকায় আমার জনপ্রিয়তা রয়েছে।

জেলা বিএনপির দফতর সম্পাদক জামাল উদ্দিন বাকের বলেন, পদত্যাগকারী নেতারা আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি এখন সেগুলো জেলা কমিটির কাছে হস্তান্তর করবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ