সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ ৫ আসনে মহাজোট প্রার্থীরা জয়ী

সুনামগঞ্জ ৫ আসনে মহাজোট প্রার্থীরা জয়ী

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট:: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনের মধ্যে ৪টিতে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও ১টি জাতীয় পার্টি (মহাজোট) মনোনীত প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রোববার দিনগত রাত সোয়া ১২ টায় সুনামগঞ্জের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এ ফলাফল ঘোষণা করেন।
এর মধ্যে সুনামগঞ্জ-১(ধর্মপাশা-তাহিরপুর ও জামালগঞ্জ) আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ (মহাজোট) মনোনীত প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মোয়াজ্জেম হোসেন রতন ১৫০টি কেন্দ্রের ২ লাখ ৬৪ হাজার ২৪ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে(ঐক্যফ্রন্ট) প্রার্থী নজির হোসেন পেয়েছেন ৭৮ হাজার ৯১৫ ভোট। সুনামগঞ্জ-২(দিরাই-শাল্লা) আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ (মহাজোট)মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্তা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
ড. জয়া সেনগুপ্তা ১১০টি কেন্দ্রে পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ০১৭ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী বিএনপি(ঐক্যফ্রন্ট) প্রার্থী নাছির চৌধুরী পেয়েছেন ৬৭ হাজার ৫৭৭ ভোট। সুনামগঞ্জ-৩(জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ (মহাজোট)মনোনীত প্রার্থী ও অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
এম এ মান্নানের আসনে ১৪২টি কেন্দ্রের মধ্যে ১৪১ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। ওই আসনের কারারাই মাদ্রসা কেন্দ্র বিশৃংখলার জন্য স্থগিত করা হয়েছে। তাই ওই কেন্দ্রের ফলাফল স্থগিত রেখে ১৪১টি কেন্দ্রে এম এ মান্নান পেয়েছেন ১ লাখ ৬৩ হাজার ১৪৯ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে জমিয়তে উলামায়ে ইসলাম(ঐক্যফ্রন্ট) প্রার্থী শাহীনূর পাশা চৌধুরী পেয়েছেন ৫২ হাজার ৯২৫ ভোট।

সুনামগঞ্জ-৪(সদর-বিশ্বম্ভরপুর) আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি(মহাজোট)মনোনীত প্রার্থী অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
মহাজোট প্রার্থী অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ ১০৭ টি কেন্দ্রে পেয়েছেন ১ লাখ ৩৭ হাজার ২৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি(ঐক্যফ্রন্ট) প্রার্থী ফজলুল হক আসপিয়া পেয়েছেন ৬৯ হাজার ৭৪৯ ভোট। সুনামগঞ্জ-৫(ছাতক-দোয়ারাবাজার) আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ (মহাজোট)মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মুহিবুর রহমান মানিক ১৫৯ টি কেন্দ্রের ২ লাখ ২১ হাজার ৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে(ঐক্যফ্রন্ট) প্রার্থী মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন ৮৯ হাজার ৬৪২ ভোট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ