বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ১০:৪৯ পূর্বাহ্ন

সেই ‘দ্য ভিলেজে’ আবারও আগুন ঝরাবেন মোস্তাফিজ?

সেই ‘দ্য ভিলেজে’ আবারও আগুন ঝরাবেন মোস্তাফিজ?

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক: রুবেল হোসেন অবশ্যই বিবেচনায় রয়েছেন। কিন্তু কম্বিনেশনের কারণে মোস্তাফিজুর রহমান বাংলাদেশের পেস ডিপার্টমেন্টের অবিচ্ছেদ্য অংশ। কারণ পুরো ১৯ জনের বহরে একমাত্র বাঁহাতি পেসার মোস্তাফিজ। কাজেই তিন পেসারের মধ্যে তার দলে থাকা নিশ্চিতই বলা চলে।

তবু ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে ৮৪ রান খরচ করায় শোনা যাচ্ছে নানান নেতিবাচক কথাবার্তা, এর সঙ্গে আবার যোগ হয়েছে তাকে বিশ্রাম দিয়ে খেলানোর ব্যাপারে বলা কোর্টনি ওয়ালশের বক্তব্য। সদ্যই ইনজুরি থেকে ফেরায় তার ব্যাপারে বাড়তি সতর্কতার কথাই বলেছিলেন টাইগার বোলিং কোচ।

তবু বাস্তবতা হলো, আগের ম্যাচে যতোই ৮০+ রান খরচ করুক না কেন, ইনজুরি বাঁধা হয়ে না দাঁড়ালে মোস্তাফিজ বাংলাদেশ দলের অটোমেটিক চয়েজই বটে। যেকোনো দিনে অধিনায়ক মাশরাফির হাতের টেক্কাই বলা চলে বাঁহাতি এ কাটার মাস্টারকে।

আর মাঠটা যদি হয় আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের মালাইহাডের ‘দ্য ভিলেজ’ এবং প্রতিপক্ষ যদি হয় স্বাগতিক দেশ- তখন মোস্তাফিজের প্রতি আস্থা যেনো বেড়ে যাবে কয়েকগুণ। আজ (বৃহস্পতিবার) তেমনই এক ম্যাচে দ্য ভিলেজে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

যে মাঠে বছর দুয়েক আগে সুখস্মৃতি রয়েছে টাইগার ক্রিকেট দল এবং মোস্তাফিজুর রহমানের। সেই ম্যাচে হেসেখেলে জিতেছিল মাশরাফিরা। চলতি ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে ব্যবধানে জিতেছে টাইগাররা, ২০১৭ সালে ঠিক সেই ৮ উইকেটে আইরিশদের হারিয়েছিল বাংলাদেশ।

মঙ্গলবার ক্যারিবীয়দের বিরুদ্ধে যেমন টিম পারফরম্যান্সে ধরা দিয়েছিল সহজ ও অনায়াস জয়। দু’বছর আগে এই ‘দ্য ভিলেজেও’ আইরিশদের বিপক্ষে তেমন সম্মিলিত প্রচেষ্টা ও দারুণ টিম পারফরমেন্সে জিতেছিল বাংলাদেশ।

সে ম্যাচের হিরো ছিলেন দু’জন; বল হাতে মোস্তাফিজুর রহমান এবং ব্যাট হাতে সৌম্য সরকার। কাটার মাস্টার বল হাতে জ্বলে উঠে প্রথম সেশনেই আইরিশদের ব্যাটিং মেরুদন্ড ভেঙ্গে গড়ে দিয়েছিলেন জয়ের ভিত । আয়ারল্যান্ডের বিপজ্জনক ওপেনার স্টারলিংকে নিজের প্রথম ইনিংসের দ্বিতীয় ওভারের তৃতীয় বলে শূন্য রানে ফেরত পাঠিয়ে বোলিং তান্ডব শুরু করে কাটার মাস্টার।

এরপর মিডল অর্ডারের ওপরও আঘাত হানেন এ বাঁ-হাতি পেসার। তার বিষাক্ত সুইং ও কাটারে (৯-২-২৩-৪) আয়ারল্যান্ডের একজন ব্যাটসম্যানও মাথা তুলে দাঁড়াতে পারেননি। দুর্দান্ত এ স্পেলের কারণে পরে সৌম্যর ৬৮ বলে ৮৭ রানের ইনিংস ছাপিয়ে ম্যাচসেরার পুরষ্কারটিও জিতেছিলেন মোস্তাফিজ।

আজ আবারও সেই আয়ারল্যান্ড এবং সেই দ্য ভিলেজ। বাংলাদেশ দলে রয়েছেন মোস্তাফিজ এবং সৌম্য দুজনই। তবে আগের ম্যাচে সৌম্য ৭৩ রানের ইনিংস খেললেও সহজাত বোলিং করতে পারেননি মোস্তাফিজ।

তাই আজকের ম্যাচটিতে সবার দৃষ্টি থাকবে বাঁহাতি এ পেসারের দিকেই। দুই বছর আগের সুখস্মৃতিকে কাজে লাগিয়ে তিনি ফের আগুন ঝরাতে পারেন কিনা সেটিই মূলত দেখার বিষয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ