বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৫০ অপরাহ্ন

সেনাবাহিনীকে দর্শক হিসেবে রাখার চেষ্টা চালাচ্ছে ইসি: রিজভী

সেনাবাহিনীকে দর্শক হিসেবে রাখার চেষ্টা চালাচ্ছে ইসি: রিজভী

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেছেন, সিইসি নিরপেক্ষ ও সহিংসতামূক্ত নির্বাচন চাইলে সেনাবাহিনীকে ম্যাজিষ্ট্রেসী ক্ষমতা দিয়ে মাঠে নামাতে পারতেন, কিন্তু নামাননি। সরকারের নির্দেশে সেনাবাহিনীকে দর্শক হিসেবে রাখারই চেষ্টা চালাচ্ছে নির্বাচন কমিশন।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, পুলিশ ভোটের মাঠে এখন আওয়ামী লীগের লেঠেল বাহিনীর রুদ্রমূর্তিতে অবতীর্ণ হয়েছে। তাহলে কেনো এই অকল্পনীয় সহিংসতা ও পাইকারি গ্রেপ্তারের দায় সিইসি নিজে না নিয়ে এখন তৃতীয় শক্তির ষড়যন্ত্রের কথা বলছেন-তা রহস্যজনক দুরভিসন্ধি। মানুষকে ভুলিয়ে ভালিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার ব্যর্থ পরিকল্পনায় তারা বেসামাল হয়ে পড়েছে। এমন কোনো গভীর চক্রান্তে আওয়ামী সরকারই মেতে আছে, যা তারা নিজের মুখে না বলে সিইসি’র মুখ দিয়ে বলাচ্ছে।

তিনি আরও বলেন, সরকারের এই কু-কৌশল বিএনপিসহ ২০ দল এবং ঐক্যফ্রন্টের অন্যান্য সহযোগী দলগুলো উপলব্ধি করতে পেরে ন্যায় ও গণতন্ত্র পুণঃপ্রতিষ্ঠায় আন্দোলনের অংশ হিসেবেই আমরা নির্বাচনে যাওয়ার ঘোষণা দেই। এতেই মাথা খারাপের মতো আচরণ করতে শুরু করে সরকারি দল এবং তাদের সহযোগী সংগঠনগুলো।

রিজভী বলেন, কোনো ঘটনাই ঘটেনি এমন ক্ষেত্রেও নাশকতার ঘটনা দেখিয়ে পুলিশ বাদী হয়ে মামলা করে প্রায় চার সহস্রাধিক, যাতে আসামী করা হয় তিন লক্ষাধিক নেতাকর্মীকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ