বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৭:৫৫ অপরাহ্ন

স্বাধীনতা দিবসে লাদাখে জাতীয় পতাকা উত্তোলন করবেন ধোনি!

স্বাধীনতা দিবসে লাদাখে জাতীয় পতাকা উত্তোলন করবেন ধোনি!

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :ভারতের স্বাধীনতা দিবসে লাদাখের লে’তে জাতীয় পতাকা উত্তোলন করতে দেখা যেতে পারে মহেন্দ্র সিং ধোনিকে। এ জন্য আগামীকাল শনিবার সতীর্থ সেনাদের সঙ্গে সেখানকার উদ্দেশে রওনা দিতে পারেন তিনি।

সম্প্রতি ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। কেড়ে নেয়া হয়েছে জম্মু-কাশ্মীর ও লাদাখের বিশেষ মর্যাদা। ফলে ভূস্বর্গে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে।

যুগান্তকারী পদক্ষেপের পর সেখানে অতিরিক্ত সেনা মোতায়েন করেছে ভারত সরকার। লেফটেন্যান্ট কর্নেলের দায়িত্বে সেখানে আছেন ধোনি। উপত্যকায় পেট্রোলিং, গার্ড ও পোস্ট ডিউটি করছেন তিনি।

গেল ৩০ জুলাই ভারতীয় সেনাবাহিনীর ক্যাম্পে যোগ দেন ধোনি। এর সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল তিনি। ২০১১ সালে এ পদে উন্নীত হন ক্যাপ্টেন কুল। অশান্ত কাশ্মীরে নিযুক্ত ১০৬ টেরিটরিয়াল আর্মি ব্যাটালিয়নে (প্যারা) নিযুক্ত আছেন ৩৮ বছর বয়সী উইকেটরক্ষক। আগামী ১৫ আগস্ট পর্যন্ত ভিক্টর ফোর্সের অংশ হিসেবে থাকবেন মাহি।

ওই দিন ভারতের স্বাধীনতা দিবস। এ উপলক্ষে এবার ভারতীয় সেনার পক্ষ থেকে ধোনির হাতে জাতীয় পতাকা উত্তোলনের গুরুদায়িত্ব তুলে দেয়া হতে পারে। দিনটিতে নতুন কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে তা উত্তোলন করতে পারেন তিনি।

ভারতকে দুটি ২০১১ ওয়ানডে ও ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দিয়েছেন ধোনি। ২০১৯ বিশ্বকাপের পর দুই মাসের ছুটিতে আছেন তিনি। এ সময়ে ভারতীয় সেনা হিসেবে কাশ্মীরে দায়িত্ব পালন করছেন। এ মুহূর্তে পুলওয়ামায় রয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক। সেখান থেকেই ফোর্সের সঙ্গে লাদাখের উদ্দেশে রওনা দেবেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ