শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৫:০০ পূর্বাহ্ন

স্বামীর বদলে লড়বেন যে নারীরা

স্বামীর বদলে লড়বেন যে নারীরা

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক ::একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি মাত্র ৩২ দিন। চলছে মনোনয়ন পর্ব। প্রার্থী ঘোষণা শুরু করেছে রাজনৈতিক দলগুলো। অনেক নতুনমুখ আসছে, অনেকে ঝরে যাচ্ছেন। চলছে দল বদলও। কিন্তু এখানেই শেষ নয়। কোন কোন আসনে স্বামীর বদলে মনোনয়ন পাচ্ছেন স্ত্রী। এখনও পর্যন্ত স্বামীর পরিবর্তে মনোনয়ন পেয়েছেন এমন প্রার্থীগণ হলেন-

আবদুর রহমান বদির বদলে স্ত্রী শাহীনা আক্তার

বাংলাদেশের কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদির পরিবর্তে মনোনয়ন পাচ্ছেন তার স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিতর্কের কারণে বদিকে বাদ দিলেও তার ঘরেই কেন মনোনয়ন দেওয়া হচ্ছে, সেই প্রশ্নে কাদের বলেন, “ঘরে কি সবাই অপরাধী? আপনি অপরাধী হলে কি পরিবারের সব খারাপ লোক? বদি সম্পর্কে যে কন্ট্রোভার্সি আছে, তার কোনো প্রমাণ আছে? তবু কন্ট্রোভার্সি থাকায় অলটারনেটিভ বেছে নিয়েছি।”

সুরঞ্জিত সেনগুপ্তের আসনে স্ত্রী জয়া সেনগুপ্ত

সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মাঝি এবার সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্ত। ৫ ফেব্রুয়ারি ২০১৭ সালে সুরঞ্জিত সেনগুপ্ত মৃত্যু বরণ করেন। মৃত্যুর সময় তিনি দপ্তরবিহীন মন্ত্রী হিসেবে দায়িত্বরত ছিলেন। এর আগে ২০১২ সালে সুনামগঞ্জের এই এমপি রেলমন্ত্রী হিসেবে পদত্যাগ করেন। এবার সুনামগঞ্জ-২ আসনে নৌকার দায়িত্ব তাই অর্পন করা হচ্ছে সুরঞ্জিতের স্ত্রী জয়া সেনগুপ্তের উপর।

ইলিয়াসের আসন পুনরুদ্ধারে স্ত্রী লুনা

নিখোঁজ স্বামী ইলিয়াস আলীর আসন পুনরুদ্ধারে সিলেট-২ থেকে ধানের শীষে মনোনয়ন পেয়েছেন তাহসীনা রুশদীর লুনা। ২৬ নভেম্বর বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে তার হাতে মনোনয়নপত্র তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে ইলিয়াস পত্নী লুনা বলেন, নির্বাচনের বর্তমান যে পরিবেশ, তা আমাদের জন্য কঠিন লড়াই। এরপরও গণতান্ত্রিক আন্দোলনের জন্য আমরা নির্বাচন করছি। ভোটাররা যাতে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিতে পারেন, সেজন্য ভোটারদের কেন্দ্রে আসা নিশ্চিত করতে হবে নেতাকর্মীদের।

প্রবাসী অধ্যুষিত সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে সংসদ সদস্য ছিলেন নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলী।

লুৎফুজ্জামান বাবরের বিকল্প তাঁর স্ত্রী তাহমিনা জামান

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ ও খালিয়াজুড়ী) আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী।

লুৎফুজ্জামান বাবর ১৯৯১ সালে ঐ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে জয়ী হন। এর পর ১৯৯৬ সালে পরাজিত হলেও ২০০১ সালে তিনি আবার নির্বাচিত হন। নবম জাতীয় সংসদ নির্বাচনে বাবর বিএনপির মনোনয়ন বঞ্চিত হন।

একাধিক মামলায় সাজাপ্রাপ্ত বাবর এখন আর নির্বাচনে অংশ নিতে পারবেন না। তার স্ত্রী তাহমিনা জামান বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করার পর স্থানীয় নেতাকর্মী, সমর্থকদের মধ্যে এক ধরনের উৎসাহ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ