বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:৪৮ পূর্বাহ্ন

সড়কের বেহাল দশা নিয়ে মুহিতের ক্ষোভ

সড়কের বেহাল দশা নিয়ে মুহিতের ক্ষোভ

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের এক মন্তব্যের পরদিনই বেহাল সড়ক নিয়ে উষ্মা প্রকাশ করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল ‍মুহিত।

তিনি বলেছেন, “দেশের রাস্তাগুলো ধ্বংস হওয়ায় মানুষের কষ্ট, এটা সবচেয়ে প্রকট। সারাদেশে রাস্তার অবস্থাই খারাপ। দেশের বদনামও এই জন্যই।”

কোটা সংস্কার আন্দোলন নিয়ে মুহিতকে ইঙ্গিত করে ‘দায়িত্বজ্ঞানহীন’ বক্তব্য না দিতে বুধবার বলেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে মঙ্গলবার ওবায়দুল কাদেরের বৈঠকে সমঝোতার ঘোষণা এলেও মুহিত ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যে আন্দোলনকারীরা বিক্ষোভে ফেটে পড়েছিল।

বুধবার বিক্ষোভ-অবরোধে পুরো রাজধানী স্থবির হয়ে পড়লে ওবায়দুল কাদের বলেছিলেন, “দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বশীল কথা বলা উচিৎ। তারা দায়িত্বজ্ঞানহীন কথা বললে কীভাবে হবে?”

তার একদিন বাদেই বৃহস্পতিবার সোনারগাঁও হোটেলে জাতীয় রাজস্ব বোর্ডের পরামর্শক কমিটির সভায় বক্তব্যে সড়কের অবস্থা নিয়ে সমালোচনামুখর হন ব্যাংক খাত নিয়ে সমালোচনায় থাকা মুহিত।

তবে অর্থমন্ত্রী সড়ক উন্নত করতে উদ্যোগ নেওয়ার কথাও বলেন।

তিনি বলেন, “আমরা এ থেকে উত্তরণের চেষ্টা করছি। এজন্য রাস্তার গ্রেডিং আন্তর্জাতিক মানের করা হচ্ছে। গাড়ি চলাচলে যাতে দেশে একটি সিস্টেম প্রবর্তিত হয়, সেজন্য রাস্তায় বড় গাড়ি চলাচল নিয়ন্ত্রণে আনারও উদ্যোগ নেওয়া হচ্ছে। রাস্তা যারা তৈরি করবে, তাদেরকে তিন বছর রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়ার একটা পরিকল্পনাও আছে।”

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ