সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৮:৪৮ পূর্বাহ্ন

সড়ক রূপ নিয়েছে মিনি ফিসারীতে দুর্ভোগে দ্রুত সংস্কার দাবি এলাকাবাসীর

সড়ক রূপ নিয়েছে মিনি ফিসারীতে দুর্ভোগে দ্রুত সংস্কার দাবি এলাকাবাসীর

নিউজটি শেয়ার করুন

এমরান ফয়সল: দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারের ৬নং ইউনিয়নের রঙ্গি, শাহসিকন্দর,করসনা,খালোপার,বিবিদইলও জাফরাবাদ,বাঘরখলা সড়ক ভেঙে গেছে। উঠে গেছে পীচ-ঢালাই। যান চলাচল তো দুরের কথা পায়ে হেটে চলাচলে অস্বস্তি। একদিকে ভাঙা অন্যদিকে খানা-খন্দকে ভরপুর।
অপরদিকে কয়েকদিনের বিরামহীন বৃষ্টি ফলে সড়কে সৃষ্টি হয়েছে, বড়-বড় গর্তগুলোতে পানি জমে রূপ নিয়েছে ফিসারীর।
দেখলে মনে হবে কেউ যেনো মাছ চাষের জন্য তা লীজ নিয়েছে। রীতিমতো নাভিশ্বাস উঠেছে এলাকাবাসীর। উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক গুলোর মধ্যে এটি অন্যতম। তবুও নজর পড়ে না জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের।তারা জেগেও ঘুমিয়ে আছেন।
দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ৬নং ইউনিয়নের রঙ্গি, শাহসিকন্দর,করসনা,খালোপার,বিবিদইলও জাফরাবাদ,বাঘরখলা সড়কটির বিভিন্ন স্থানে পীচ উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটির মাঝে বড়-বড় গর্ত থাকায় ফলে দু’টি যানবাহন ক্রসিং করতে পারে না অন্যতায় দুর্ঘটনার মারাত্মক ঝুকি থাকে।
কিন্তু রাস্তাটির বিভিন্ন স্থানে বড়বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপোযোগী হয়ে পড়ায় সিএনজি অটোরিক্সা চলাচলে প্রায় চালকরা অনীহা প্রকাশ করে।
ফলে, এই সড়কের উপর মারাত্মকভাবে যান চলাচলের সমস্যার কারন হয়ে দাড়িয়েছে বলে মনে করেন সাধারণ মানুষ ও এলাকাবাসী।
এতে সড়কের ভিবিন্ন জায়গায় বড় বড় গর্ত হয়ে ব্যাপক স্থানে সড়কটি ভেঙে ঝুঁকি পূর্ণ হয়ে পড়েছে।
করসনা গ্রামের লালাবাজারের ব্যবসায়ী ফয়জুর রহমান গেদুল (৩৫) বলেন,আমরা কোন দেশে বাস করি যেখানে বছর দেড়ক থেকে শুনে আসছি যে আমাদের এলাকার সড়কের সংস্কারের কাজ অতি শীঘ্রিই শুরু হবে অতচ আজ অবদি তার কোন দেখা নেই।এলাকার সাধারণ মানুষ বলেন, আমরা সংসদ নির্বাচনের আ্গে এলাকাবাসীর সহযোগীতায় সড়ক সংস্কারের দাবিতে মানব বন্ধনের ডাক দিয়েছিলাম ,তখন স্থানীয় জনপ্রতিনিধরা আমাদের আসস্ত করেছিলেন অতি তাড়াতাড়ি সড়কটির সংস্কার কাজ শুরু হবে সেই আশ্বাসে আমরা মানববন্ধন স্তগিত করি।এলাকার আরেকজন আব্দুস সামাদ  আজাদ ( ২৫)বলেন সড়কের কাজ হবে হচ্ছে বলে শোনা যায় কিন্তু হয় না।জনপ্রতিনিধিদের বললে তারা বলেন,রাস্তার টেন্ডার হয়েছে অতি তাড়াতাড়ি কাজ শুরু হবে কিন্তু বছর পেরিয়ে গেলে ও রাস্তার কাজের কোন খবর নেই।এইভাবে এলাকার সাধারণ মানুষের অভিযোগের শেষ নেই।
রা্স্তাটি প্রশস্তকরণ ও সংস্কার করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিলেট-৩ আসনের সংসদ সদস্যও দক্ষিণ উপজেলা প্রকৌশলীর প্রতি আবেদন জানিয়েছেন এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ