শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৫:১৩ অপরাহ্ন

হজ পালন করতে গিয়ে এবার ১২৬ বাংলাদেশি হাজির মৃত্যু

হজ পালন করতে গিয়ে এবার ১২৬ বাংলাদেশি হাজির মৃত্যু

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : এ বছর পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি আরবে সর্বমোট ১২৬ জন বাংলাদেশি হাজি মৃত্যু বরণ করেছেন। এদের মধ্যে ১০৫ জন পুরুষ ও ২১ জন নারী। এর মধ্যে মক্কায় ৭৯ জন, মদিনায় ১৪ জন, জেদ্দায় ৫ জন, মিনায় ১৮ ও আরাফাতে ১০ জন মারা যান। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, হজের আগের চেয়ে হজের পরেই বেশি হাজির মৃত্যু হয়েছে। শুধু হজের পরের দিনই ১২ জন মারা গেছেন। আর অধিকাংশ হাজির মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে।

বাংলাদেশ হজ মেডিকেল টিমের একাধিক চিকিৎসক জানান, বাংলাদেশি হাজিদের বয়স বেশি হওয়ায় একেকজন ডায়াবেটিস, কিডনি, হার্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত। ফলে বয়োবৃদ্ধরাই বেশি সংখ্যায় মারা গেছেন।

উল্লেখ্য, এ বছর বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইনসের সর্বমোট ৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২৭ হাজার ২৯৮ জন হজযাত্রী (ব্যবস্থাপনা টিমের সদস্যসহ) সৌদি আরবে যান।

এদের মধ্যে গত বৃহস্পতিবার পর্যন্ত মোট ৭৫ হাজার ৮৭০ জন হাজি দেশে ফিরেছেন। বাকিরা ফেরার অপেক্ষায় রয়েছেন। গত ২৭ আগস্ট থেকে হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হয়। ফ্লাইট শেষ হবে ২৬ সেপ্টেম্বর।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ