রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৬:০৩ অপরাহ্ন

হতাশার হার দিয়ে কোপা শুরু মেসির আর্জেন্টিনার

হতাশার হার দিয়ে কোপা শুরু মেসির আর্জেন্টিনার

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :সেই পুরনো আর্জেন্টিনারই দেখা মিলল। একের পর এক গোল মিসের মহড়া। তারই পথ ধরে ছন্দেরও দেখা নেই। হার দিয়েই এবারের কোপা আমেরিকা শুরু হলো লিওনেল মেসিদের। শতবর্ষ পুরনো প্রতিযোগিতায় দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নদের শুরুতেই ছন্দপতন!

বাংলাদেশ সময় রোববার ভোরে সালভাদরে ‘বি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারায় কলম্বিয়া। ম্যাচের দুই গোলদাতা রজের মার্টিনেস ও সাপাতা।

এই আর্জেন্টিনাকে চেনাই গেল না। খেলা নেই ছন্দ। এলোমেলো, ছন্নছড়া ফুটবলের পসরা যেন সাজালেন তারা। মেসি বলের যোগানও পাননি। বল পেতে আর্জেন্টাইন অধিনায়ক নামতে হয়েছে নিচে। তারপরও পাস পাননি! জাতীয় দলের হয়ে নেমে হতাশই হতে হয়েছে বার্সেলোনার সুপার স্টারকে।

এরমধ্যে অবশ্য ম্যাচের প্রথম সুযোগটা আর্জেন্টিনাই পেয়েছিল। খেলার ৭ মিনিটের মাথায় পাওয়া সেই গোল সম্ভাবনাটা কাজে লাগাতে পারেন নি সার্জিও অ্যাগুয়েরো। মেসির পাস থেকে বল পেয়ে তার নাগালে যখন বল তখন সামনে শুধুই কলম্বিয়ার গোলকিপার ডেভিড আসপিনা। কিন্তু হতাশ করেন অ্যাগুয়েরো।

খেলার ২৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো কলম্বিয়া। বল বিপদমুক্ত না করে গোলকিপার ফ্রাঙ্কো আরমানি পাস দেন নিকোলাস ওতামেন্দিকে। তিনি ক্লিয়ার করতে না পারায় বিপদেই পড়ে যাচ্ছিল দল। এরপর কর্নারের বিনিময়ে রক্ষা করেন গিদো রদ্রিগেস।

৫৫তম মিনিটে ভাল সুযোগ পেয়েছিলেন মেসি। প্রতিপক্ষের এক ফুটবলারকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু সময় মতো শট নিতে পারেন নি। তারপর ৬৬তম মিনিটে আরেকটি সুযোগ আসে আর্জেন্টিনার সামনে। ছোট ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও ঠিক মতো হেড নিদে পারেন নি মেসি!

এরপরের সময়টুকু কলম্বিয়ার। খেলার ৭১তম মিনিটে কাউন্টার অ্যাটাকে গোল তুলে নেয় তারা। জেমস রদ্রিগেসের লম্বা ক্রস থেকে বল পেয়ে ব্যবধাস গড়ে দেন ফরোয়ার্ড মার্টিনেস। তারপর ৮৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সাপাতা। এই ব্যবধান ধরে রেখেই শেষ অব্দি মাঠ ছাড়ে কলম্বিয়া।

মধ্যরাতে ‘এ’ গ্রুপের ম্যাচে পোর্তো আলেগ্রেতে ভেনেজুয়েলাকে আটকে দিয়েছে পেরু। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। এরইমধ্যে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে নেইমারকে ছাড়া খেলতে নামা ব্রাজিল!

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ