শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১২:৫৬ অপরাহ্ন

হবিগঞ্জ ও মৌলভীবাজারে বজ্রপাতে নিহত ৪

হবিগঞ্জ ও মৌলভীবাজারে বজ্রপাতে নিহত ৪

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : হবিগঞ্জের বানিয়াচংয়ে এবং মৌলভীবাজারে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে।

সোমবার (৭ মে) সকাল ও দুপুরে পৃথক বজ্রপাতে এ মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বানিয়াচংয়ের দৌলতপুর ইউনিয়নের কবিরপুর গ্রামের প্রয়াত নাদু বৈষ্ণবের ছেলে অধীর বৈষ্ণব (২৭) ও তেলঘরি গ্রামের বীরেশ্বর বৈষ্ণবের ছেলে বসু বৈষ্ণব (৩২) এবং মৌলভীবাজারের পৃথক দুইটি বজ্রপাতে মফিজ মিয়া (৩০) এবং আবু সামাদ (১৫)

বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফুর রহমান জানান, সকালে বজ্রসহ বৃষ্টি হচ্ছিল। ওই সময় বৃন্দা চিত্তা হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতের শিকার হয় তিন শ্রমিক, যাদের মধ্যে একজন ঘটনাস্থলেই মারা যায়। আহত অবস্থায় দু’জনকে হাসপাতালে নেওয়ার পর আরেকজনের মৃত্যু হয়। আহত আরেকজন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত প্রত্যেকের পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে অর্থসহায়তা দেওয়া হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই কৃষক।

একইদিন সকালে মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুরে বাড়ির পাশে ধানক্ষেতে বজ্রপাত হলে ঘটনাস্থলেই আবু সামাদের মৃত্যু হয়। আবু সামাদ একই এলাকার ফয়েজ উদ্দিনের ছেলে।

অপরদিকে, দুপুরে শ্রীমঙ্গলের হাইল হাওরে বৃষ্টির সময় নৌকার মধ্যে আশ্রয় নেন দুইজন কৃষক ও দুইজন মৎস্যজীবী। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই মফিজ মিয়ার মৃত্যু হয়। মফিজ মিয়া উপজেলার বরুনা এলাকার ইসলাম মিয়ার ছেলে।

একই ঘটনায় রশীদ মিয়া (৩৬) ও মো. রফিক মিয়া (৬০) আহত হন। আহতরা মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান, মৌলভীবাজার সদর হাসপাতালের চিকিৎসক ডা. অশোক ঘোষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ