শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০৫:০৩ অপরাহ্ন

হাওর পর্যটন নিয়ে উদ্যোগের কথা জানালেন পরিকল্পনামন্ত্রী

হাওর পর্যটন নিয়ে উদ্যোগের কথা জানালেন পরিকল্পনামন্ত্রী

নিউজটি শেয়ার করুন

তাহিরপুর প্রতিনিধি:যোগাযোগ বিচ্ছিন্ন হাওরপাড় নিয়ে স্বপ্নের কথা জানালেন পরিকল্পনামন্ত্রী। অপার সম্ভাবনার এই অঞ্চলটিকে পরিপূর্ণ যোগাযোগ ব্যবস্থার মধ্যে নিয়ে আসতে গৃহিত পরিকল্পনাও তুলে ধরেছেন তিনি। পর্যটন শিল্পের বিকাশে সরকারি নিজ সরকারের আগ্রহের কথা জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামসার প্রকল্পভুক্ত ওয়ার্ল্ড হেরিটেইজ অব টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্পের উন্নয়নে খুবই আন্তরিক।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জের তাহিরপুরে কুষক সমাবেশে মাদার ফিসারিজ অব টাঙ্গুয়ার হাওর টেকেরঘাট চুনপাথর খনি প্রকল্প ও বারেকটিলা কেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে যে প্রতিশ্র“তি দিয়ে গিয়েছিলেন সেই অনুযায়ী বেশ কিছু কর্মপরিকল্পনা হাতে নেয়া হয়েছিলো-যার কাজ বর্তমানে বাস্তবায়নাধীন।
রোববার সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে পারিবারীক সফরে এসে উপস্থিত সাংবাদিকদের এমনটাই জানালেন তিনি।
সুনামগঞ্জ থেকে রোববার সকালের পর সরাসরি তাহিরপুরের বালিজুরী গাড়ি যোগে পৌছে পরিকল্পনামন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে জাদুকাঁটার নৌপথে নৌকা (বড় ট্রলার) যোগে সীমান্তনদী জাদুকাঁটা, বারেকটিলা ,বৌলাই,পাটলাই, মাটিয়াইন, টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প পরিদর্শন করেন।,
পরিকল্পনামন্ত্রী দুপুরে দেশের প্রথম রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থা( বিসিআইসি)’র নিয়ন্ত্রিত সুনামগঞ্জের তাহিরপুরের মেঘালয় সীমান্তঘেষা ট্যাকেরঘাট চুনপাথর খনি প্রকল্পে পৌছে প্রশাসন ও পরিবারীক সফরসঙ্গীদের নিয়ে ৭১’র মুক্তিযুদ্ধের স্মৃতিবিজরিত ৫নং সেক্টরের ৪নং সাব সেক্টরে ট্যাকেরঘাট প্রকল্পে শহীদ স্মৃতি স্তম্বে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।
এরপর তিনি ঘুরে ঘুরে বীর উওম শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক). ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে ট্যাকেরঘাট অতিথি ভবন (নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যালয়) বলেন, সুনামগঞ্জ জেলা শহর থেকে সরাসরি পর্যটনবাহি চারচাকার গাড়ি বারেকটিলা, ট্যাকেরঘাট ও টাঙ্গুয়ার হাওরে পৌছবে। এ লক্ষ্যে সীমান্তনদী জাদুকাটার উপর এলজিইডির তত্বাবধানে দৃষ্টি নন্দন একটি সেতু ও বালিয়াঘাট পুরাতন ডাম্পের বাজারের মধ্যবর্তী পাটলাই নদীর উপর আরো একটি সেতুর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। পর্যটকভ্রমণ পিপাসুদের সুবিধার কথা মাথায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুর্ব প্রতিশ্রুত অনুযায়ী টাঙ্গুয়ার হাওরে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশী বন্ধ হয়ে পড়ে থাকা টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকায় সরকারি জায়গা, বিভিন্ন স্থাপনা, খনি প্রকল্পের মুল্যবান যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণের মাধ্যমে এখানে পর্যটক বান্ধব অবকাঠামো নির্মাণ যেমন আবাসিক হোটেল,কটেজ,খাবার রেষ্টুরেন্ট তৈরী করা, শিশুদের বিনোদনের জন্য ট্যাকেরঘাট সহ বারেকটিলাতেও সব ধরণের অকাঠামোগত সুবিধা তৈরী করা হবে। এছাড়াও পরিকল্পনামন্ত্রী টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট, বারেকটিলা টিলা কেন্দ্রীক পর্যটন শিল্পের বিকাশে বেসরকারি পর্যায়ের উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানান।
পরিকল্পনা মন্ত্রী সীমান্তসড়ক সম্পর্কে আরো বলেন, সিলেট-সুনামগঞ্জ- নেত্রকোনা- ময়মনসিংহ সীমান্ত সড়ক নির্মাণ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে এমনকি সীমান্তসড়কে সিলেট থেকে ময়মনসিংহ পর্য়ন্ত নদী খাল, পাহাড়ি ছড়ার ওপর কমপক্ষে অর্ধশতাধিক সেতু তৈরীর কাজও দ্রুত এগিয়ে চলছে। সীমান্ত সড়ক বর্তমানে ১২ ফুট প্রশস্থ রয়েছে সেটিকে দুই লেনে উন্নীত করে ২৮ ফুট প্রশস্থ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ