সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২৩ অপরাহ্ন

হাল ধরেছেন মুশফিক

হাল ধরেছেন মুশফিক

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:থার্ড আম্পায়ার আলীম দারের বিতর্কিত সিদ্ধান্তে সাজঘরে ফিরতে বাধ্য হন লিটন দাস। তারপর তামিম ইকবালেরও বিদায়। তামিম করেন ৩৬ রান। দুই উইকেট পড়ে যাওয়ায় খানিকটা বিপাকে পড়লেও সাকিব-মুশফিক জুটিতে ছন্দে ফেরে বাংলাদেশ। তবে সাকিব ৫১ করে ফিরলে কিছুটা ছন্দপতন হয় বাংলাদেশের। এরপর সৌম্যকে মুজিব ফেরালে বিপাকে পড়ে বাংলাদেশ। এখান থেকে বিপদ উতরাতে লড়ছেন মুশফিকুর রহিম। অর্ধশতক করে রয়েছেন ক্রিজে।
সঙ্গ দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপের ৩১তম ম্যাচে টসে হেরে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইনিংসের শুরুতেই আফগান বোলার মুজিব উর রহমানের করা বলে শটে ক্যাচ তুলে দেন লিটন দাস। তবে ওই ক্যাচটি রিপ্লেতে স্পষ্ট বোঝা যায় ড্রপ হয়েছে। থার্ড আম্পায়ার আলীম দারের বিতর্কিত সিদ্ধান্তের শিকার হতে হয় লিটন দাসকে। করেন ১৬ রান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান। মুশফিকুর রহিম ৫০ ও মাহমুদউল্লাহ খেলছেন ৬ রানে। মুজিব ৩টি ও ১ উইকেট পান নবী।

সেমিফাইনালেন টিকিট কাটতে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। হারলেই শেষ সেমিতে যাবার স্বপ্ন। এই গুরত্বপূর্ণ ম্যাচে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব টসে জয় পান। সিদ্ধান্ত নেন ফিল্ডিংয়ের।

বাংলাদেশ দলে আজ দুটি পরিবর্তন রয়েছে। ইনজুরি কাটিয়ে টাইগার একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও সাইফউদ্দিন। একাদশ থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও রুবেল হোসেন। অন্যদিকে আফগানিস্তান একাদশেও দুটি পরিবর্তন। ভারতের সঙ্গে খেলা শেষ ম্যাচে থাকা হযরতুল্লাহ জাজাই ও আফতাব আলম আজকের ম্যাচে নেই একাদশে।

বিশ্বকাপে বাংলাদেশ
বাংলাদেশের ৬ ম্যাচের ২টিতে জয় পেয়েছে। তারা হারায় দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে। আর হার দেখে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর বৃষ্টিতে পরিত্যক্ত হয় শ্রীলঙ্কার ম্যাচ। বাংলাদেশের পয়েন্ট ৫। রয়েছে টেবিলের ৬ নম্বর অবস্থানে।

বিশ্বকাপে আফগানিস্তান
অন্যদিকে আফগানিস্তান বিশ্বকাপে প্রথম জয়ের অপেক্ষায় প্রহর গুনছে। তাদের খেলা ৬ ম্যাচেই পরাজয় পেয়েছে তারা। তাদের অবস্থান পয়েন্ট টেবিলের সবার শেষে। ৮ নম্বরে।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, সাইফউদ্দীন এবং মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
গুলবাদিন নাইব, রহমত শাহ, হাসমতুল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, ইকরাম আলিখিল, মুজিব-উর রহমান, দৌলত জাদরান এবং সামিউল্লাহ সেনওয়ারি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ