বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:৪৫ পূর্বাহ্ন

হোপেই শেষ বাংলাদেশের আশা

হোপেই শেষ বাংলাদেশের আশা

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মিরপুরের মাঠে খেলতে নামে বাংলাদেশ ক্রিকেট দল। আজ জিতলেই টাইগারদের সিরিজ নিশ্চিত হয়ে যেতো। কিন্তু তা আর হলো না। হতে দিলেন ক্যারিবীয়ান ব্যাটসম্যান শাই হোপ। তার ব্যাটে ভর দিয়েই সিরিজে সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের দেয়া ২৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে সফরকারীরা জয়ের বন্দরে পৌঁছে যায়। হোপ তার ক্যারিয়ারের তৃতীয় শতক ও বাংলাদেশের বিপক্ষে প্রথম শতকের দেখা পেয়েছেন।

শুরুতেই সফরকারীদের লক্ষ্য কঠিন করে তোলেন মিরাজ। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে দলীয় মাত্র ৬ রানে ওপেনিং জুটি ভাঙ্গেন তিনি। চন্দ্রপাল হেমরাজকে এলবিডাবলিউ’র ফাদে ফেলেন এই স্পিনার। এরপর হোপ আর ব্রাভো জুটিতে এগোচ্ছিল উইন্ডিজ। ঘুরে দাঁড়িয়ে দলীয় অর্ধশত পার করে ফেলেছিল সফরকারীরা। কিন্তু বাঁধ সাধেন রুবেল। নিজের প্রথম ওভারের তৃতীয় বলে বোল্ড করে ব্রাভো-হোপের জুটি ভাঙেন এই পেসার। ব্রাভো ফিরে গেলে আসেন স্যামুয়েলস। স্যামুয়েলস- হোপ জুটিতে দলীয় শতক পার করে সাফরকারীরা।

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান স্যামুয়েলসকে হাত খুলে খেলার আগেই সাজঘরে পাঠিয়ে দেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ব্যাটিংয়ে নেমেই কিছুটা দেখে শুনে খেলতে থাকে এই ক্যারিবিয়ান। কিন্তু দলিয় ১৩২ রানের মাথায় সফরকারীদের তৃতীয় উইকেটের জুটি ভাঙ্গেন টাইগার পেসার। স্যামুয়েলস আউট হবার আগে ২৬ রান করে মুস্তার বলে মুশফিকের হাতে ধরা পড়েন।

এরপর উইন্ডিজের চতুর্থ উইকেট হিসেবে হেটমেয়ারকে ফিরিয়ে দিয়ে ম্যাচ জমিয়ে তুললেন রুবেল। এরপরের ওভারেই রোভম্যান পাওয়েলকে আউট করেন মাশরাফি।ছয় নাম্বার ব্যাটসম্যান চেজকে সাজঘরে পাঠিয়ে ক্যারিবীয়দের ছষ্ঠ উইকেটের জুটি ভাঙলেন মোস্তাফিজ। চেজ ৯ রান করে আউট হয়ে সাজঘরে ফিরে যান।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজকে ২৫৬ রানের সহজ টার্গেট দেয় স্বাগতিক বাংলাদেশ। ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে এই রান করে টাইগাররা। স্বাগতিকদের হয়ে সাকিব আল হাসান ৬০, তামিম ইকবাল ৫০ ও মুশফিকুর রহিম ৬২ রান করেন। থমাস ৩টি, পল ১টি, বিশু ১টি ও পল ১টি করে উইকেট তুলে নেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ