মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯, ০২:৪৮ অপরাহ্ন

১৯ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন এলবি মরকেল

১৯ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন এলবি মরকেল

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:একটা সময় দক্ষিণ আফ্রিকা দলে দাপটেই খেলেছেন। তবে ২০১৫ সালের অক্টোবরে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর আর জাতীয় দলে দেখা যায়নি এলবি মরকেলকে। শেষ ওয়ানডে তো খেলেছেন আরও আগে, ২০১২ সালে। আর টেস্ট ক্যারিয়ারটা তার এক ম্যাচের মধ্যেই সামীবদ্ধ।

জাতীয় দলের বাইরে চলে যাওয়ার পর থেকে ঘরোয়া লিগটা চালিয়ে যাচ্ছিলেন। টাইটান্সের অধিনায়ক হিসেবেই দায়িত্ব পালন করেছেন। তবে এবার এলবি মরকেলের মনে হচ্ছে, বিদায়ের সময় হয়ে গেছে। ১৯ বছরের ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্তটা তাই জানিয়েই দিলেন।

২০০৪ সালে আন্তর্জাতিক আঙিনায় অভিষেক এলবি মরকেলের। পেস বোলিং আর ব্যাটিংয়ে পাওয়ার হিটিংয়ের জন্য সুনাম ছিল তার। পরিচয় ছিল আরও একটি। দক্ষিণ আফ্রিকা দলে ভাই মরনে মরকেলের সঙ্গে অনেকটা দিন খেলেছেন।

দেশের হয়ে ৫৮টি ওয়ানডে আর ৫০টি টি-টোয়েন্টি খেলেছেন মরকেল। ওয়ানডেতে ৫০ উইকেটের সঙ্গে ব্যাট হাতে আছে তার ৭৮২ রান। টি-টোয়েন্টিতেও খারাপ করেননি। ২৬ উইকেটের সঙ্গে করেছেন ৫৭২ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ক্যারিয়ারসেরা ৯৭ রান তার উল্লেখযোগ্য একটি ইনিংস। টানা তিনবার খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে আইপিএলেও ভালো দামে বিক্রি হওয়ার রেকর্ড আছে এলবি মরকেলের।

কঠিন সিদ্ধান্তটা জানানোর সময় তিনি বলেন, ‘ক্রিকেট মাঠে আমার সময় শেষ। আমি এই খেলা থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। গত ২০ বছর আমার জীবনের জন্য অবিশ্বাস্য এক ভ্রমণ ছিল। সারাজীবন মনে রাখার মতো অনেক স্মৃতি নিয়ে যাচ্ছি। আমার স্বপ্ন পূরণের সুযোগ করে দেয়ার জন্য টাইটান্সকে ধন্যবাদ জানাতে চাই।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ