শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ১১:০৯ অপরাহ্ন

৩ সিটিতে ভোট ‘ডাকাতির’ আশঙ্কা বিএনপির

৩ সিটিতে ভোট ‘ডাকাতির’ আশঙ্কা বিএনপির

নিউজটি শেয়ার করুন

নন্দিত ডেস্ক : গাজীপুর-খুলনার মতো রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতেও ভোট ডাকাতির আশঙ্কা করছে বাংলাদেশ জাতীয়তাবাদী বল (বিএনপি)। এসময় তিন সিটি কর্পোরেশনে সুষ্ঠু নির্বাচনের কোনো আলামত নেই বলেও মন্তব্য করেন তিনি।

রোববার (২৯ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন আশঙ্কার কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, গাজীপুর ও খুলনায় নতুন মডেলের ভোট ডাকাতির নির্বাচনের পর নির্বাচন কমিশন কথা দিয়েছিল আগামী নির্বাচনগুলো অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করবে।

 

কিন্তু তিন সিটি নির্বাচনে প্রচার শুরু হলে কমিশনের পুরনো চেহারা আবারও ফুটে উঠতে শুরু করে। তারা রাখঢাক না করে মুখোশের শেষ সুতোটুকুও খুলে ফেলেছে।

 

তিনি বলেন, গাজীপুর ও খুলনার ভোটের মতো নয়া সিস্টেমের ভোট ডাকাতি প্রত্যক্ষ করবে কিনা এই আতঙ্কে আছেন তিন সিটির ভোটাররা। নির্বাচন কমিশন ভোটারদের মন থেকে ভয়ভীতি দূর করে আশঙ্কামুক্ত ভোটের পরিবেশ তৈরি করতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।

 

রিজভী বলেন, যেভাবে খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছিল, নির্বাচনী এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হয়েছিল, ধানের শীষের নির্বাচনী এজেন্টদের এলাকাছাড়া করা হয়েছিল, প্রার্থী ও ভোটারদের মধ্যে যেভাবে আতঙ্ক সৃষ্টি করা হয়েছিল, তার চেয়েও বেশি ভয়ঙ্কর রূপ দেখা যাচ্ছে তিন সিটি এলাকায়।

 

‘তিনটি সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সরকারের দমননীতির উত্থান প্রবল থেকে প্রবলতর হয়েছে। আওয়ামী লীগের ভোটারশূন্য একতরফা নির্বাচনের সংস্কৃতি প্রতিষ্ঠা করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর,’ বলেন তিনি।

 

বিএনপির এ নেতা বলেন, নির্বাচন এখন সরকারি সন্ত্রাসবাদে আক্রান্ত। সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থাকে ভেঙে ফেলাই যেন এখন আওয়ামী লীগের প্রধান এজেন্ডা। গণতন্ত্রের সমাধি রচনা করেছেন শেখ হাসিনা। দেশে সুষ্ঠু নির্বাচন এখন স্বপ্নালোকে বিরাজ করছে।

 

নির্বাচনের আগে তিন সিটিতে অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে রিজভী বলেন- গতকাল (শনিবার) রাতে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকের পরিচালনা কমিটির সদস্য সচিব, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ক্ষুদ্র ঋণবিষয়ক সহসম্পাদক আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করা হয়েছে। কয়েক দিন আগে তার ছেলে রুমান রাজ্জাককেও পুলিশ আটক করে।

 

এ ছাড়া সিলেটে মিথ্যা ও বানোয়াট মামলায় ৮০ নেতাকর্মীকে আসামি করেছে আওয়ামী লীগ।

 

তিন সিটিতে সুষ্ঠু নির্বাচনের কোনো আলামত না থাকলেও শেষ পর্যন্ত ভোটারদের নিয়ে নির্বাচনী লড়াইয়ে মাঠে ধানের শীষের প্রার্থীরা থাকবে বলে জানান রিজভী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ