শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৫:০৩ পূর্বাহ্ন

৫৬ রাজনৈতিক দলকে কাগজপত্র দিতে ইসির চিঠি

৫৬ রাজনৈতিক দলকে কাগজপত্র দিতে ইসির চিঠি

নিউজটি শেয়ার করুন

নন্দিত সিলেট ডেস্ক :  নিবন্ধনের জন্য আবেদন করা নতুন দলগুলোকে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করার জন্য চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আবেদন করা ৭৫টি দলের মধ্যে বাছাইয়ে টিকে থাকা ৫৬টি দলকে চিঠি দেয়া হয়েছে বলে কমিশন সূত্রে জানা গেছে। দলগুলোকে আগামী ২২ এপ্রিলের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করতে নির্দেশনা দেয়া হয়েছে।

রোববার ইসির উপসচিব মো. আব্দুল হালিম খানের ইস্যুকৃত এ সংক্রান্ত চিঠিতে আগামী ১৫ দিন সময় দেয়া হয়েছে। ইসি সূত্র জানায়, দলগুলোর কাছে পাঠানো চিঠিতে সংশ্লিষ্ট দলের কি কি দলিলাদির ঘাটতি আছে বা কোথায় কি ভুল আছে তা চিহ্নিত করে দেয়া হয়েছে। এই দলগুলোর ভুলভ্রান্তি সামান্য বলে ইসি তাদের চিঠি দিয়েছে।

জানা যায়, নতুন দলের নিবন্ধনের জন্য আবেদন চাওয়ার পর ৭৫টি দল নিবন্ধনের জন্য আবেদন করে। তবে যথাযথ না হওয়ায় ১৯টি আবেদন বাতিল করা হয়। এই ৫৬টি দলকে আগামী ১৫ দিনের মধ্যে তাদের যথাযথ তথ্য দেয়ার জন্য কমিশন সময় দিয়েছে।

সংসদ নির্বাচনে অংশ নিতে রাজনৈতিক দলের নিবন্ধন বাধ্যতামূলক। সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বাইরে অন্যদের স্বতন্ত্র প্রার্থী হতে হয়। অথবা নিবন্ধিত দলের হয়ে নির্বাচন করতে হয়। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নতুন করে নিবন্ধনের উদ্যোগ নিয়েছে ইসি। বর্তমানে ইসির নিবন্ধনে ৪০টি রাজনৈতিক দল রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ