শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১২:৩৮ অপরাহ্ন

৫ রানে ৮ উইকেট শিকার।

৫ রানে ৮ উইকেট শিকার।

নিউজটি শেয়ার করুন

 

স্পোর্টস ডেস্ক:ব্যাট হাতে অসাধারণ খেলেছেন রুমানা আহমেদ (১৩৬) ও ফারজানা হক (১০২)। তাদের সেঞ্চুরিময় ম্যাচে বিধ্বংসী বোলিং করেছেন ফাহিমা খাতুন।

খুলনায় জন্ম নেয়া এই ফাহিমার গুগলিতে বিভ্রান্ত হয়ে ২৭১ রাটের টার্গেটে খেলতে নেমে ১৮০ রানে অলআউট দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট উইমেন দল। প্রস্তুতির এই ম্যাচে ৯০ রানের জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন ইলরিসা ফরউই। এছাড়া অধিনায়ক তাজমিন ব্রিস্ট করেন ৬২ রান। পাঁচজন ব্যাটসম্যানকে রানের খাতাই খুলতে দেননি ফাহিমা।

বাংলাদেশ নারী দলের এ লেগ স্পিনার ১০ ওভার বোলিং করে মাত্র ৫ রানের খরচায় ৮ উইকেট শিকার করে ইতিহাস গড়েন।

বুধবার দক্ষিণ আফ্রিকার নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটির ১ নম্বর গ্রাউন্ডে প্রস্তুতি ম্যাচে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক রুমানা আহমেদ।

আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো কাটেনি। মাত্র ৪ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় অতিথিরা।

তৃতীয় উইকেট জুটিতে ফারজানা হকের সঙ্গে ২৬৬ রানের পার্টনারশিপ গড়েন রুমানা। আর এই জুটিতেই দুজনের পকেটে পুড়েন জোড়া সেঞ্চুরি। ১৪৩ বলে ১০ বাউন্ডারিতে ১০২ রান করেন ফারজানা। তাকে ছাড়িয়ে যান অধিনায়ক রুমানা আহমেদ।

আফ্রিকা সফরে যাওয়ার আগে নিজের পছন্দের ব্যাট হারিয়ে বেকায়দায় পড়ে যান রুমানার। ব্যাকআপ হিসেবে আরও একটি ব্যাট ছিল। অনুশীলনে সেটাও ভেঙ্গে যায়। ঢাকা ত্যাড়ের ঠিক আগ মুহূর্তে ব্যাট হারিয়ে কঠিন সমস্যায় পড়ে যান নারী দলের অধিনায়ক।

রুমানার এমন অবস্থা জানতে পেরে বাংলাদেশ জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল নিজের পছন্দের ব্যাটটি রুমানাকে গিফট করে দেন। তামিমের কাছ থেকে পাওয়া সেই ব্যাটে খেলে বুধবার ১৪৪ বলে ২০ বাউন্ডারিতে ১৩৬ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন রুমানা।

উল্লেখ্য দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ নারী দল ৫টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







© All rights reserved © 2017 Nonditosylhet24.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ